সিলেটটুডে ডেস্ক

০৮ নভেম্বর, ২০১৫ ১২:৩৫

সাংসদ লিটনের অন্তর্বর্তীকালীন জামিন

সংসদ অধিবেশনে যোগ দেওয়ার জন্য অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন। শিশুকে গুলি করে হত্যা চেষ্টা মামলায় গাইবান্ধার এমপি লিটন আটক ছিলেন।

গত ৫ নভেম্বর বৃহস্পতিবার জেলা আমলী আদালতের (সুন্দরগঞ্জ) বিচারক অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুল হাসান ইউছুফ এমপি লিটনের চতুর্থ দফা জামিন আবেদনের শুনানির এই দিন ধার্য করেন।

গত ২ অক্টোবর গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্ধ ইউনিয়নের গোপালচরণ এলাকায় এমপি লিটনের গুলিতে আহত হয় চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী সৌরভ। এ ঘটনায় সৌরভের বাবা বাদী হয়ে ৩ অক্টোবর এমপি লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন।

ওই মামলায় আগাম জামিন চেয়ে এমপি লিটন আবেদন করলে তা নাকচ করে ১৮ অক্টোবর আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট। তবে আসামিকে পুলিশের হেফাজতে না দিয়ে আত্মসমর্পণের সুযোগ দিয়ে দেওয়া নির্দেশনার বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করেন।

৭ অক্টোবর শুনানি শেষে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশনা স্থগিত করেন। এই আদেশের পর রাতেই তাকে রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত