সিলেটটুডে ডেস্ক

১৯ এপ্রিল, ২০২১ ১৯:৩৬

মামুনুলের রিসোর্টকাণ্ড: সোনারগাঁর ওসিকে অবসরে পাঠাল সরকার

হেফাজতে ইসলামের নেতা মামুনুল হক সোনারগাঁয়ের একটি রিসোর্টে কথিত দ্বিতীয় স্ত্রীসহ অবরুদ্ধ হওয়ার সময় সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দায়িত্বে থাকা রফিকুল ইসলামকে অবসরে পাঠানো হয়েছে।

সোমবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্ত জানানো হয়। এতে বলা হয়, রফিকুলের চাকরির মেয়াদ ২৫ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৫ ধারা অনুযায়ী তাকে অবসরে পাঠিয়েছে সরকার।

বিধি মোতাবেক অবসরজনিত সকল সুবিধা পাবেন বলেও মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাসের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে।

গত ৩ এপ্রিল সন্ধ্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়্যাল রিসোর্টে কথিত দ্বিতীয় স্ত্রীসহ অবরুদ্ধের পর মামুনুল যখন বেকায়দায় তখন হেফাজতের নেতা-কর্মীরা মসজিদে মাইকিং করে জড়ো হয়ে একযোগে হামলা করেন রিসোর্টে। স্থাপনাটিতে ব্যাপক ভাঙচুর করে মামুনুলকে ছিনিয়ে নেয়ার পাশাপাশি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে ব্যাপক গাড়ি ভাঙচুর করেন তারা।

এখানেই থেমে থাকেননি হেফাজতের নেতাকর্মীরা। ক্ষমতাসীন দল ও তার সহযোগী সংগঠনের স্থানীয় কার্যালয়েও হামলা হয়। হামলা হয় স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের বাড়িঘরে।

হেফাজতের এমন তাণ্ডবের বিরুদ্ধে পুলিশের কোনো পদক্ষেপ দেখা যায়নি। এ ঘটনায় পুলিশের নির্লিপ্ততা নিয়ে প্রশ্ন তোলেন অনেকে।

ঘটনার পরদিন, ৪ এপ্রিল ওসি রফিকুলকে বদলি করে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) হিসেবে নারায়ণগঞ্জের পুলিশ লাইনসে যুক্ত করা হয়।

নাম না প্রকাশে পুলিশের একটি সূত্র জানিয়েছে, মামুনুল হকের রিসোর্টকাণ্ডে পুলিশের গাড়ি ভাঙচুর ও বিশৃঙ্খলার ঘটনায় প্রশ্নবিদ্ধ ভূমিকার জন্যই ওসিকে বদলি করা বলে ধারণা করা হচ্ছিল।

আপনার মন্তব্য

আলোচিত