সিলেটটুডে ডেস্ক

১৫ মার্চ, ২০১৬ ১২:৪৫

অর্থমন্ত্রীর সংবাদ সম্মেলন বাতিল

 যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভে রক্ষিত বাংলাদেশ ব্যাংকের অর্থ চুরির ঘটনার প্রেক্ষাপটে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানের পদত্যাগের পর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ডাকা সংবাদ সম্মেলনটি বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) বেলা ১১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনটি পূর্বনির্ধারিত ছিল। পরে অর্নিধারিত কারণে তা সাড়ে তিনঘণ্টা পিছিয়ে দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হওয়ার কথা জানানো হয়।

কিন্তু বেলা সোয়া ১২টার পর সংবাদ সম্মেলনটি বাতিলের সিদ্ধান্ত আসে। 

এর আগে মঙ্গলবার (১৫ মার্চ) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে পদত্যাগপত্র দিয়ে গভর্নরের পদ থেকে পদত্যাগ করেন ড. আতিউর রহমান।

এর আগে নিউইয়র্কের ফেডারেল রিজার্ভ ব্যাংকে থাকা বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্ট থেকে ১০০ মিলিয়ন ডলার বা প্রায় ৮০০ কোটি টাকা চুরি হয়। পরে জানা যায়, এর মধ্যে ৮১ মিলিয়ন ডলার ফিলিপাইনের আরবিসি ব্যাংকের একটি শাখার ৫টি অ্যাকাউন্টে স্থানান্তরিত হয়েছে। এ অর্থ পরে ফিলিপাইনের তিনটি ক্যাসিনো হয়ে হংকং-এ চলে গেছে।

বিশ্বের ইতিহাসে অন্যতম বড় এ ব্যাংক চুরির ঘটনা পৃথকভাবে তদন্ত করছে বাংলাদেশ ব্যাংক। তদন্তে সহায়তা করছে সাইবার নিরাপত্তা বিষয়ক প্রতিষ্ঠান ওয়ার্ল্ড ইনফরম্যাটিক্স ও ফায়ারআই। সহায়তার প্রস্তাব দিয়েছে এফবিআই ও মার্কিন বিচার বিভাগ।

আপনার মন্তব্য

আলোচিত