সিলেটটুডে ডেস্ক

০৪ এপ্রিল, ২০১৬ ১১:১০

জয়ের আচরণে তোলপাড়

যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের হাতে আশুলিয়া থানার উপপরিদর্শক মলয় কুমার সাহা শারীরিকভাবে লাঞ্ছিত হওয়ার ঘটনায় তোলপাড় চলছে। রোববার পুুলিশ বাহিনীসহ বিভিন্ন মহলে আলোচনার অন্যতম প্রধান বিষয় ছিল জয়ের এই আচরণ। এ ঘটনায় পুলিশের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

অনেক পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, এ ঘটনার জন্য উপমন্ত্রী ক্ষমা না চাইলে তার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত প্রটোকল প্রত্যাহার করা উচিত।

কয়েকজন পুলিশ কর্মকর্তা জানান, ভিআইপিদের নিরাপত্তা দিতে গিয়ে যদি পুলিশকে গালিগালাজ ও মারধরের শিকার হতে হয়, তা কোনোভাবেই কাম্য নয়। দৈনন্দিন অপারেশনাল দায়িত্বের বাইরে পুলিশ সদস্যরা ভিআইপি নিরাপত্তায় নিয়োজিত থাকেন। এ ধরনের আচরণ তাদের ওপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

এ ব্যাপারে জানতে চাইলে যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় আত্মপক্ষ সমর্থন করে সব দায় পুলিশের ওপর চাপান।

তিনি বলেন, 'উদ্দেশ্যমূলকভাবে পুলিশ তার সঙ্গে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছে। পুলিশ প্রকোটল দিয়ে তাকে বগুড়া নেওয়ার কথা থাকলেও নওগাঁ নিয়ে যায়। সেখানে পুলিশই তার সঙ্গে বিব্রতকর পরিস্থিতির সূত্রপাত ঘটায়। ফেরার সময়ও পুলিশ ঝামেলা বাধায়। ঘটনার সময় পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেও তাদের পাননি বলে জয় দাবি করেন।

শুক্রবার রাত পৌনে ২টার দিকে জয় তার ব্যক্তিগত গাড়ি (ঢাকা মেট্রো-ঘ-১৫-১০৮৩) নিয়ে আশুলিয়া এলাকা অতিক্রম করছিলেন। এ সময় নিয়ম অনুযায়ী তাকে ভিআইপি প্রটোকল দিতে আশুলিয়া থানা পুলিশের একটি দল মহাসড়কে অবস্থান করে। জয়ের ব্যক্তিগত গাড়ি একপর্যায়ে নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজকের ওপর উঠে পড়ে। এ সময় ওই এলাকায় নিরাপত্তার দায়িত্বে থাকা আশুলিয়া থানার এসআই মলয় কুমার সাহা এগিয়ে গেলে তাকে উত্তেজিত হয়ে গালিগালাজ করতে থাকেন উপমন্ত্রী। এ ঘটনায় জয়ের বিরুদ্ধে জিডি করেন পুলিশ কর্মকর্তা মলয়। এখন নিয়ম অনুযায়ী জিডির তদন্ত শেষ করে পুলিশ প্রতিবেদন দাখিল করবে।

আপনার মন্তব্য

আলোচিত