সিলেটটুডে ডেস্ক

২৭ জুলাই, ২০১৬ ১৫:১২

জঙ্গি নিবরাসের ঘনিষ্ঠ বন্ধু ছিল কল্যাণপুরে নিহত অর্ক

রাজধানীর গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁয় যৌথবাহিনীর অভিযানে নিহত জঙ্গি নিবরাস ইসলামের ঘনিষ্ঠ বন্ধু ছিলো কল্যাণপুরে জঙ্গি আস্তানায় পুলিশের সঙ্গে গোলাগুলিতে নিহত জঙ্গি সেজাদ রউফ মরক্কো ওরফে অর্ক।

এ তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখার উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান।

গতকাল মঙ্গলবার (২৬ জুলাই) কল্যাণপুরে জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত হয় ৯ জঙ্গি। এদের মধ্যে এখন পর্যন্ত তিনজনের পরিচয় পাওয়া গেছে। অর্ক ওই ৩ জনের মধ্যে একজন।

মাসুদুর রহমান জানান, সেজাদ রউফ মরক্কো নর্থ সাউথ বিশ্বিবদ্যালয়ের বিবিএর শিক্ষার্থী। গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনায় যৌথবাহিনীর অভিযানে নিহত নিবরাসের ঘনিষ্ঠ বন্ধু ছিল অর্ক। অর্ক দীর্ঘদিন ধরে নিখোঁজ ছিলেন। তার বাসা ঢাকার বারিধারায়।

তিনি জানান, পুলিশ প্রাথমিকভাবে যে ৭ জনের নিখোঁজের তালিকা দিয়েছিল সেই তালিকায়ও নাম ছিল সেজাদের।

উল্লেখ্য, গত ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় ঢুকে বেশ কয়েকজনকে জিম্মি করে জঙ্গিরা। পরদিন সকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অভিযানে ছয় জঙ্গি নিহত হয়, যাদের একজন নিবরাস। ঘটনাস্থল থেকে ২০ জিম্মির লাশ উদ্ধার হয়, যাদের অধিকাংশই ছিলেন বিদেশি।

এ ঘটনার পর সেজাদের পরিবার গণমাধ্যমে তার সন্ধান চেয়ে বিজ্ঞাপন দেয়। মঙ্গলবার কল্যাণপুরে জঙ্গি আস্তানায় অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। ওই অভিযানে ৯ জঙ্গি নিহত হয়, যাদের একজনকে অর্ক বলে সনাক্ত করেছে তার পরিবার।

আপনার মন্তব্য

আলোচিত