সিলেটটুডে ডেস্ক

৩০ জুলাই, ২০১৬ ১০:৩৩

জঙ্গি আব্দুল্লাহর মরদেহ নিচ্ছেনা পরিবার

রাজধানীর কল্যাণপুরে নিহত নয় জঙ্গির একজন আব্দুল মোতালেব ওরফে আব্দুল্লাহকে দেশদ্রোহি উল্লেখ করে মরদেহে বাড়িতে না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে পরিবার।

আব্দুল মোতালেব ওরফে আব্দুল্লাহর (২৮) বাড়ি দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার বল্লবপুর জামবাড়ি গ্রামে।

তিনি গত ১০ মাস ধরে বাড়িতে যেতেন না বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা। তবে মোবাইল ফোনে নিয়মিত বাড়িতে যোগাযোগ করতেন।

জঙ্গি আব্দুল্লাহ জামবাড়ি গ্রামের রাজমিস্ত্রি সোহরাব আলীর ছেলে। পাচঁ ভাই ও এক বোনের মধ্যে তিনি পঞ্চম।

পড়াশোনায় অত্যন্ত মেধাবী আব্দুল্লাহর জঙ্গি হওয়া মেনে নিতে পারছেন না তার পরিবারের সদস্যরা ও স্থানীয় লোকজন।

আব্দুল্লাহ'র বড় ভাই মো. আবুল কালাম জানান, আব্দুল্লাহ পঞ্চম শ্রেণি পাশ করে ভর্তি হয় হাকিমপুর উপজেলার হিলি আল জামিয়াতুল ইসলামিয়া আজিজিয়া আনওয়ারুল উলুম কওমি মাদ্রাসায়। সেখানে এক বছর থাকার পর নওগাঁর সাপাহার উপজেলার আলাদিপুর কওমি মাদ্রাসায় ভর্তি  করা হয়। সেখানেও বছরখানেক থাকার পর আব্দুল্লাহ নারায়ণগঞ্জের রায়গঞ্জ উপজেলার কাজিরবাদ আলিম মাদ্রাসায় ভর্তি হয়। সেখান থেকে ২০১০ সালে দাখিল ও  ২০১২ সালে আলিম পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়।

আবুল কালাম জানান, পুলিশের অভিযানে মৃত্যুর সপ্তাহখানেক আগে আব্দুল্লাহর সঙ্গে মোবাইল ফোনে কথা হয় তার। সে সময় আব্দুল্লাহ তাকে বলেছিলেন, তিনি নৌ বাহিনীতে চাকরির চেষ্টা করছেন।

কবে ব‍াড়িতে আসবে জানতে চাইলে আব্দুল্লাহ বলেছিলেন, আগামী ঈদুল আজহায় বাড়ি আসবেন।

আবুল কালাম আরো জানান, আব্দুল্লাহ মেধাবী ছিলেন। তাকে নিয়ে বাড়ির সবার অনেক স্বপ্ন ছিল। এ ঘটনার সঙ্গে সবার সে স্বপ্ন ধ্বংস হয়ে গেছে।

আব্দুল্লাহ দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী। তার মরদেহ  বাড়িতে নিয়ে আসতে দেওয়া হবে না বলে পরিবারের সিদ্ধান্ত জানান তিনি।

তবে আব্দুল্লাহর মা মোসলেমা খাতুন ছেলের মৃত্যুর খবরের পর থেকেই অসুস্থ হয়ে পড়েছেন। ফলে তিনি কোনো কথা বলতে পারেননি।

প্রতিবেশী ফরিদুল ইসলাম জানান, ছোট থেকেই আব্দুল্লাহ মেধাবি ও খুবই শান্ত প্রকৃতির ছিলেন। কিন্তু তিনি জঙ্গি এটা বিশ্বাসই হচ্ছেনা তাদের। তিনি মনে করেন, মাদ্রাসায় পড়াশোন‍ার সময় জঙ্গি কার্যক্রমের সঙ্গে তার সম্পৃক্ততা হয়।

তিনি জানান, আব্দুল্লাহর পরিবারের সব সদস্যই দিনমজুর ও ভালো। তারা কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত ন‍া। এ পরিবারের ছেলে জঙ্গি হবে এটা কষ্টকর। তবে সরকারের প্রতি তাদের অনুরোধ যেন আর কোনো আব্দুল্লাহর সৃষ্টি না হয়, এজন্য সঠিক পদক্ষেপ নেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত