সিলেটটুডে ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০১৬ ২২:০২

ইসলামিক ফাউন্ডেশনের টাকায় মন্ত্রীপুত্রের নামে হাসপাতাল

ইসলামিক ফাউন্ডেশনের টাকায় ধর্মমন্ত্রী মতিউর রহমানের ছেলের নামে হাসপাতাল নির্মাণ করা হচ্ছে।

ময়মনসিংহ সদর উপজেলার সিরতা গ্রামে ‘মুশফিকুর রহমান মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল’ নির্মাণে মন্ত্রণালয়ের সিদ্ধান্তে ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি আপত্তি জানায়নি।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২১তম বৈঠকের কার্যপত্র থেকে এ তথ্য জানা গেছে। এতে বলা হয়েছে, মন্ত্রীর ছেলের নামে হাসপাতাল করার বিষয়টি নীতিগতভাবে অনুমোদিত হয়েছে। সে অনুযায়ী কাজ এগিয়ে চলছে।

বৈঠক সূত্র জানায়, ধর্মমন্ত্রীর ছেলে মরহুম ডা. মো. মুশফিকুর রহমান শুভ মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল প্রতিষ্ঠার জন্য ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নেসের ১৯৭তম সভায় এই অনুমোদন দেয়া হয়। এই ‘বোর্ড অব গভর্নেসের পদাধিকার বলে সভাপতি ধর্মমন্ত্রী নিজেই।

জানা গেছে, মন্ত্রীর কথায় কমিটি এই অনুমোদন দিতে বাধ্য হয়েছে। বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, বৈঠকে কমিটির সদস্য সৈয়দ মুজিবুল বশর মাইজভাণ্ডারী বলেন, ধর্মমন্ত্রী তার প্রয়াত ছেলে ডা. মো. মুশফিকুর রহমানের নামে হাসপাতাল প্রতিষ্ঠার ইচ্ছা প্রকাশ করেছেন, যা ইসলামিক ফাউন্ডেশনের অর্থায়নে করা হচ্ছে।

এ সময় তিনি এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের প্রস্তাব করলে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিসহ উপস্থিত সদস্যরা সর্বসম্মতিক্রমে তাতে একমত পোষণ করেন। তারা অফিশিয়ালি ইসলামিক ফাউন্ডেশনকে দিক নির্দেশনামূলক একটি পত্র দেয়ার জন্য অবহিত করেন।

এ বিষয়ে কমিটির সদস্য বজলুল হক হারুন এমপি বলেন, “মন্ত্রীর ছেলে মারা গেছেন। এর সঙ্গে তার আবেগ জড়িত। সে জন্য তিনি ছেলের নামে হাসপাতাল করার ইচ্ছা পোষণ করেছেন।

“সংসদীয় কমিটি মন্ত্রীর প্রস্তাবে সম্মতি দিয়েছে। এই হাসপাতাল নির্মাণে টাকা দেবে ইসলামিক ফাউন্ডেশন।”

বজলুল হক হারুনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সাধন চন্দ্র মজুমদার, এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান), মো. মকবুল হোসেন, মোহাম্মদ আমির হোসেন এবং দিলারা বেগম অংশ নেন।

আপনার মন্তব্য

আলোচিত