সিলেটটুডে ডেস্ক

০৩ সেপ্টেম্বর, ২০১৬ ২১:২৪

মীর কাসেমের ফাঁসির প্রস্তুতি: কারাগারে ৩ অ্যাম্বুলেন্স

গাজীপুরের কাশিমপুর কারাগারে যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর ফাঁসি কার্যকরের প্রস্তুতির অংশ হিসেবে তিনটি অ্যাম্বুলেন্স প্রবেশ করেছে কারাগারের ভেতরে। শনিবার রাত ৯ টা বাজার ১০ মিনিট আগে অ্যাম্বুলেন্স তিনটিকে কারাগারে প্রবেশ করতে দেখা যায়। এর পরে কারাগারে প্রবেশ করেছেন সিভিল সার্জনও।

সরকারের নির্বাহী আদেশে যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর ফাঁসি শনিবার রাতের মধ্যেই কার্যকরের সম্ভাবনা রয়েছে বলে কারা সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। শনিবার বিকেলে যুদ্ধাপরাধী এই জামায়াত নেতার পরিবারের সদস‌্যরা দেখা করে বেরিয়ে যাওয়ার পর কারাগারে প্রবেশ করেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন। তখন গাজীপুরের পুলিশ সুপার হারুন-অর-রশীদও কারাগারে প্রবেশ করেন।

এর পরপরই কারাফটকের সামনে থেকে অন‌্য সবাইকে সরিয়ে দেওয়া হয়। গণমাধ‌্যমকর্মীদের আধা কিলোমিটারের বেশি দূরে সরিয়ে দেওয়া হয়েছে। সরকারের পক্ষ থেকে স্পষ্ট ঘোষণা দেয়া না হলেও পূর্ববর্তী সময়ে যুদ্ধাপরাধীদের ফাঁসি কার্যকরের পদ্ধতি অনুসারে দৃশ্যমান পরিস্থিতি মীর কাসেম আলীর ফাঁসি কার্যকরের সম্ভাবনা শনিবার রাতের মধ্যেই রয়েছে।

এছাড়াও গাজীপুরের সুরক্ষিত এ কারাগারের ফটকে পুলিশের পাশাপাশি বিপুল সংখ‌্যক র‌্যাব সদস‌্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও জেলার বিভিন্ন স্থানে ও রাজধানী ঢাকাতে বিজিবি মোতায়েন করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত