সিলেটটুডে ডেস্ক

০৫ জানুয়ারি, ২০১৭ ০২:০৫

জীবন নষ্ট হয় এমন কিছু করবেন না : লিটন প্রসঙ্গে সাংবাদিকদের প্রতি প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেছেন,  কারো চরিত্র হনন করতে চান করেন। কিন্তু একজন মানুষের জীবন নষ্ট হয় এমন কিছু করবেন না।

বুধবার ৪ গণভবনে এক অনুষ্ঠানে সম্প্রতি খুন হওয়া সাংসদ লিটন প্রসঙ্গে কথা বলতে গিয়ে এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

গণববনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভার উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী আরও বলেন, লিটনের ওপর বারবার হামলা হয়েছে। একটি শিশুকে নিয়ে তাকে ঘিরে পত্রপত্রিকায় লেখালেখি হয়েছে। অথচ প্রকৃত ঘটনা কেউ তুলে আনেনি। কিন্তু তার বিরুদ্ধে মামলা হয়েছে, তার অস্ত্র জব্দ করা হয়েছে। অস্ত্র জব্দের পর সে আতঙ্কে থাকতো। আর সেটাই কাল হলো।

এসময় গাইবান্ধার সুন্দরগঞ্জ এলাকার সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের হত্যাকাণ্ডের নিন্দাও করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, এমপি লিটনকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। সুন্দরগঞ্জ জামায়াতের এলাকা। সেখানে একসময় জামায়াতের এমপি ছিলো। তাই সেখানে আওয়ামী লীগ করা খুব কঠিন। সুন্দরগঞ্জে অনেক মানুষকে হত্যা করা হয়েছে। ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে তাণ্ডব চলেছে। পুরো এলাকা তাদের (জামায়াতের) কব্জায় ছিলো। সুন্দরগঞ্জে লিটনই একমাত্র নেতা, যে জামায়াতের তাণ্ডবের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছিলো। ১৯৯৯ সালে সেখানে জামায়াতের নেতাকে সে (লিটন) সমাবেশ করতে দেয়নি। এসব কারণে তার ওপর জামায়াতের ক্ষোভ ছিলো।  অবশেষে তারা এমন ভয়ঙ্কর কাণ্ড ঘটালো। যারাই জামায়াতের বিরুদ্ধে প্রতিবাদ করেছে, তাদের ওপরই তারা ক্ষোভ ঝেড়েছে। দুর্ভাগ্য,  তাদের ক্ষোভের কারণে আমরা একজন এমপি হারালাম।

সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর করে বাংলাদেশকে উন্নয়নের পথে এগিয়ে নেওয়ার ঘোষণাও দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, দেশ আজ এগিয়ে যাচ্ছে। যতই হত্যাকাণ্ড আর সন্ত্রাস চালানো হোক, দেশকে কেউ পেছনে টানতে পারবে না, উন্নয়ন কেউ বাধাগ্রস্ত করতে পারবে না।

আপনার মন্তব্য

আলোচিত