সিলেটটুডে ডেস্ক

১৪ মে, ২০১৭ ১৩:৫৮

আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুমে অভিযান, সিলগালা

ধর্ষক শাফাত আহমেদ ও তার বাবা আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ

রাজধানীর বনানীর একটি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণ মামলার প্রধান আসামি শাফাত আহমেদের বাবার মালিকানাধীন আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুমে অভিযান চালিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

রোববার (১৪ মে) রাজধানীর গুলশান, উত্তরা, মৌচাক, সীমান্ত স্কয়ারসহ কয়েকটি শোরুমে এ অভিযান চালানো হয়। অভিযানে অংশ নেন ঢাকা উত্তর ও দক্ষিণ ভ্যাটের কর্মকর্তারা ও র‌্যাব সদস্যরা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, এর মধ্যে বন্ধ থাকায় সিলগালা করা হয়েছে সুবাস্তু টাওয়ারের শোরুম। পরে কেউ আসলে সিলগালা খুলে অভিযান চালানো হবে।

তিনি জানান, অভিযানে সোনা ও ডায়মন্ডের বৈধ উৎস ও পরিশোধেযোগ্য শুল্ক-কারাদি সম্পর্কে খোঁজ নেওয়া হচ্ছে।

বনানীতে ছাত্রী ধর্ষণ ঘটনার পর আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ ও তার ছেলে শাফাত আহমেদের আর্থিক বিভিন্ন তথ্য গণমাধ্যমে প্রকাশের পর শুল্ক গোয়েন্দার পক্ষ থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে শুল্ক গোয়েন্দা বাংলাদেশ ব্যাংককে তাদের আর্থিক লেনদেনের যাবতীয় তথ্যাদি তলব করেছে।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ রাতে রাজধানীর বনানীর 'দি রেইনট্রি' নামক একটি হোটেলে পূর্ব পরিচিত শাফাত আহমেদের জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে রাতভর ধর্ষণের শিকার হন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী। ওই ঘটনায় গত শনিবার আপন জুয়েলার্সের অন্যতম কর্ণধার দিলদার আহমেদের ছেলে শাফাত আহমেদ ও রেগনাম গ্রুপের পরিচালক সাদমান সাকিফসহ পাঁচজনকে আসামী করে মামলা দায়ের করা হয়। গত বৃহস্পতিবার রাতে সিলেট থেকে গ্রেপ্তার করা হয় আসামি শাফাত ও সাকিফকে। তারা বর্তমানে পুলিশ রিমাণ্ডে আছেন।

মামলার অন্য আসামিরা হলেন নাঈম আশরাফ (৩০), শাফাতের গাড়িচালক বিল্লাল (২৬) ও অজ্ঞাতনামা দেহরক্ষী। তারা এখনো পলাতক।

আপনার মন্তব্য

আলোচিত