সিলেটটুডে ডেস্ক

২৯ মে, ২০১৭ ১৭:৪৬

ভাস্কর্য অপসারণ নিয়ে করা রিট শুনানিতে বিচারক বিব্রত

সুপ্রিম কোর্টের মূল ভবনের সামনে স্থাপিত ভাস্কর্য অপসারণ এবং ভাস্কর্য অপসারণের দাবিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চেয়ে করা একটি রিট কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২৯ মে) বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চে আবেদনটি শুনানির জন্য আসলে আদালত সেটিকে কার্যতালিকা থেকে বাদ করে দেন।

পরে রিটকারী আইনজীবী আবু ইয়াহইয়া দুলাল গণমাধ্যমকে বলেন, ‘আদালত মামলাটি শুনানিতে বিব্রতবোধ করে কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন।’ রিট আবেদনটি শুনানির জন্য এখন অন্য কোনো বেঞ্চে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন তিনি।

রোববার হাইকোর্টে রিটটি দায়ের করেন এই আইনজীবী। সুপ্রিম কোর্টের লিলি ফোয়ারা চত্বর থেকে অপসারিত ভাস্কর্যটি আবার সেখানে স্থাপনের আবেদন জানানো হয়।

এছাড়া রিটে বাংলাদেশ থেকে সব মূর্তি অপসারণের মতো ‘ঔদ্ধত্যপূর্ণ’ বক্তব্যের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ ‍ও বাংলাদেশের বিভিন্ন স্থানে স্থাপিত ভাস্কর্যসমূহ সংরক্ষণের নির্দেশ কেন দেওয়া হবে না, এই মর্মে রুল জারির আবেদন জানানো হয়।

রিটে ধর্মসচিব, স্বরাষ্ট্রসচিব, আইনসচিব, গণপূর্তসচিব, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, গণপূর্ত মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী ও প্রধান নির্বাহী, খেলাফত আন্দোলনের ঢাকা মহানগর সভাপতি মুফতি রেদোয়ানুল নবী সিরাজী ও হেফাজতে ইসলামের ঢাকা মহানগর সভাপতি নূর হোসেন কাসেমীকে বিবাদী করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত