সিলেটটুডে ডেস্ক

৩০ মে, ২০১৭ ১৩:৪৫

হাওরে বাঁধ নির্মাণে অনিয়ম প্রমাণিত হলেই শাস্তি : সংসদে পানিসম্পদ মন্ত্রী

হাওরের বাঁধ নির্মাণে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের কোনো অনিয়ম, দুর্নীতি বা অবহেলার অভিযোগ প্রমাণিত হলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল হক মাহমুদ।

মঙ্গলবার (৩০ মে) বেলা ১১টায় শুরু হওয়া ১৬তম সংসদ অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

পানিসম্পদ মন্ত্রী বলেন, প্রকৃত তথ্য উদঘাটনের জন্য পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের (উন্নয়ন) নেতৃত্ব ৬ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদনে কারো বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত হলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, পাহাড়ি ঢল ও ভারী বর্ষণে পানি বৃদ্ধি পাওয়ায় মার্চ মাসের শেষে সুনামগঞ্জসহ উত্তর-পূর্বাঞ্চলের ছয় জেলায় বাঁধের উপর দিয়ে স্বাভাবিকের চেয়ে বেশি উচ্চতায় পানি প্লাবিত হয়। ফলে উত্তর-পূর্বাঞ্চলের সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, নেত্রকোণা, কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার অধিকাংশ হাওর প্লাবিত হয়। ক্ষতিগ্রস্ত হাওরবাসীর দুঃখ-দুর্দশা লাঘবে প্রধানমন্ত্রী স্বয়ং সেখানে গিয়েছেন। বন্যাকবলিত এলাকায় নিয়মিত যোগাযোগ অব্যাহত রাখা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত