সিলেটটুডে ডেস্ক

১৮ জুন, ২০১৭ ১২:৪৭

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার পথে রাঙ্গুনিয়ায় হামলার শিকার ফখরুল

রাঙামাটিতে পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার পথে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা হয়েছে। হামলায় ফখরুল, আমির খসরু মাহমুদ চৌধুরী সহ কয়েকজন নেতা আহত হয়েছেন।

রোববার (১৮ জুন) সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা হয়। হামলার জেরে তাঁরা রাঙামাটি না গিয়ে চট্টগ্রাম শহরে ফিরে গেছেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, তিনি ও মির্জা ফখরুল ছাড়াও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) রুহুল আমিন, কেন্দ্রীয় সাংগঠনিক সদস্য মাহবুবুর রহমান প্রমুখ আহত হয়েছেন।

গাড়িবহরে থাকা বিএনপির নেতারা বলছেন, তারা কাপ্তাই হয়ে রাঙামাটি যাচ্ছিলেন। রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় চট্টগ্রাম-কাপ্তাই সড়কে তাদের গাড়িবহরে হামলা হয়।

মির্জা ফখরুল বলেন, প্রায় ২০-২৫ জন লোক অতর্কিতে তার গাড়িবহরে লাঠি ও ধারালো অস্ত্র নিয়ে হামলা করে।

বিএনপির মহাসচিব বলেন, ‘আমার গাড়ির কাঁচ ভেঙে গেছে। বহরের অন্য গাড়িও তছনছ করা হয়েছে। গাড়ির ভাঙা কাঁচ আমার শরীরে লেগেছে। আমাদের কয়েকজন নেতা আহত হয়েছেন।’

এ হামলার জন্য আওয়ামী লীগ নেতা ও ওই এলাকার সংসদ সদস্য হাছান মাহমুদের সমর্থকদের দায়ী করেন আমীর খসরু। হামলার সময় দুর্বৃত্তরা জয় বাংলা স্লোগান দেয় বলেও অভিযোগ করেন বিএনপির এ নেতা।

তিনি বলেন, ‘এখানে যে হামলার ঘটনা ঘটেছে, এটা অবিশ্বাস্য। আমরা রাঙামাটির কাপ্তাই হয়ে ভোটঘরে রিলিফ দিতে যাচ্ছি। এটা সবাই জানে। ৫০ থেকে ৬০ জন লোক লাঠিসোটা, রড, ছুরি, ধামা, রামদা নিয়ে… কীভাবে যে পাথর মারছে আর গাড়ি ভাঙছে…।’

‘আমরা যে কীভাবে জীবন নিয়ে বের হয়ে আসছি, জীবন নিয়ে যেতে পারব, এটা বিশ্বাস করি নাই। এ ধরনের আক্রমণ আমার জীবনে দেখি নাই।’

বিএনপির স্থায়ী কমিটির নেতা বলেন, ‘কোনো সভ্য দেশে রাজনীতি যে এ পর্যায়ে আসবে, তা ভাষায় প্রকাশ করার মতো না।’

হামলার ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ আহমেদ। এ সময় তিনি বিএনপি নেতাদের তোপের মুখে পড়েন।

আমীর খসরু মাহমুদ ওসিকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনারা আমাদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন। এ কারণেই আওয়ামী লীগের সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা চালিয়েছে।’

আমির খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করে বলেন, এলাকাটি আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদের। তার লোকজনই এই হামলা করেছে।

অভিযোগের বিষয়ে হাসান মাহমুদ বলেন, ঘটনাটি শুনেছি। বিএনপি নেতাদের গাড়িবহর দুজন পথচারীকে ধাক্কা দেয়। এরপর সেখানে উত্তেজিত লোকজন কিছু একটা করেছে।

সাম্প্রতিক পাহাড় ধসে রাঙামাটি, বান্দরবান ও চট্টগ্রামে ১৫৬ জনের প্রাণহানির ঘটনা ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত