সিলেটটুডে ডেস্ক

১১ জুলাই, ২০১৭ ১৫:২৬

অর্থ আত্মসাৎ মামলায় সাবেক মন্ত্রী মোরশেদ খানের জামিন

অর্থ আত্মসাত মামলায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান ও তাঁর স্ত্রী নাসরিন খানকে চার সপ্তাহের জামিন দিয়েছেন হাই কোর্ট। এই সময়ের মধ্যে তাঁদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে। সিটিসেলের নামে এবি ব্যাংক থেকে অনিয়মের মাধ্যমে সাড়ে ৩০০ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে ২৮ জুন মামলাটি করে দুদক।

মঙ্গলবার (১১ জুলাই) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিপক্ষের হয়ে জামিন আবেদন করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক, আরশেদ রউফ ও বাহার উদ্দিন। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান।

মামলায় এম মোরশেদ খান ও সিটিসেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মেহবুব চৌধুরীসহ এবি ব্যাংকের কয়েকজন কর্মকর্তাকে আসামি করা হয়।

মামলার পর গত ১ জুলাই বিকেলে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মেহবুব চৌধুরীকে গ্রেপ্তার করে দুদক। পরদিন ২ জুলাই ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করা হলে শুনানি শেষে তাঁকে জামিন দেন মহানগর হাকিম লস্কর সোহেল রানার আদালত।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান জানান, তিনটি পৃথক আবেদনে মোরশেদ খান, তাঁর স্ত্রী ও ব্যাংক কর্মকর্তাসহ মোট ১৩ জনকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন আদালত। এর মধ্যে তাঁদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত