সিলেটটুডে ডেস্ক

২৩ জুলাই, ২০১৭ ০২:৪২

অনলাইন ও মোবাইল ফোনে যেভাবে জানা যাবে এইচএসসির ফল

সিলেটসহ দেশের ১০ শিক্ষা বোর্ডের অধীন চলতি ২০১৭ সালের উচ্চ মাধ্যমিক (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল আজ রোববার প্রকাশিত হবে।  প্রতিবারের মতো এবারও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটের পাশাপাশি মোবাইল ফোনের এসএমএস’র মাধ্যমেও ফলাফল জানার ব্যবস্থা রাখা হয়েছে। তবে এজন্য অপেক্ষায় থাকতে হবে বেলা দুইটা পর্যন্ত।

সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে ফলাফলের কপি হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। পরে দুপুর সাড়ে ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফলাফলের বিস্তারিত তুলে ধরা হবে।

এরপর বেলা ২টা থেকে শিক্ষার্থীরা স্ব স্ব বোর্ডের ওয়েবসাইট, মোবাইলের এসএমএস ও নিজ নিজ প্রতিষ্ঠান থেকে ফলাফল জানতে পারবেন। ওয়েবসাইটে ফলাফল জানতে www.educationboardresults.gov.bd ব্রাউজ করে পরীক্ষার সাল, বোর্ড, রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে সার্চ করুন।

মুঠোফোনে যেভাবে জানবেন ফলাফল- মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে HSC/ALIM লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে দিলে ফিরতি মেসেজে ফল পাওয়া যাবে। ফিরতি এসএমএসে শিক্ষার্থীদের ফলাফল জানিয়ে দেওয়া হবে। তবে বোর্ডের ফলাফল প্রকাশের পরই তা জানা যাবে।

প্রসঙ্গত; এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষায় এবার ১১ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন শিক্ষার্থী অংশ নেয়। গত ২ এপ্রিল থেকে ১৫ মে এইচএসসির তত্ত্বীয় এবং ১৬ থেকে ২৫ মে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত