সিলেটটুডে ডেস্ক

২৭ ডিসেম্বর, ২০১৭ ১৯:৪৬

সিপিবি’র কোনো অস্তিত্বই নেই, দু-চারজন নেতা আছেন: মুহিত

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ব্যাংকিং খাত নিয়ন্ত্রণে দুর্বলতা রয়েছে। এ বিষয়ে নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান নিয়ে প্রশ্ন উঠতে পারে। তাই বলে কেন্দ্রীয় ব্যাংকের কার্যালয় ঘেরাও করতে যাওয়াটা বোকামি। এটা ননসেন্সের মতো কাজ। বাংলাদেশ ব্যাংক ঘেরাও করা ছেলেখেলার মত আচরণ। এ কর্মসূচি ঘোষণার জন্য বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)-র প্রতি বিরক্তি প্রকাশ করে এই দলের অস্তিত্ব নেই বলেও মন্তব্য করেন।

বুধবার (২৭ ডিসেম্বর) সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

প্রসঙ্গত, বুধবার দুপুরে বাংলাদেশ ব্যাংকসহ অর্থ কেলেঙ্কারির সঙ্গে যুক্ত সব ব্যাংক ও আর্থিক খাতের প্রতিষ্ঠানগুলোতে অব্যাহত লুটপাটের প্রতিবাদে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার উদ্যোগে বাংলাদেশ ব্যাংক ঘেরাও কর্মসূচি পালিত হয়। বাম দলগুলোর এই প্রতিবাদ মিছিল বায়তুল মোকাররম মসজিদের সামনে আটকে দেয় পুলিশ।

মুহিত বলেন, বাংলাদেশ ব্যাংক ঘেরাও করতে গিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ননসেন্সের মতো (নির্বোধের মতো) কাজ করেছে। তাদের তো কোনও অস্তিত্বই নেই। দুই চারজন নেতা আছেন, দ্যাটস অল। তারাই এই অযৌক্তিক কাজ করেন। আর কেউ তাদের সঙ্গে থাকেন না। দুই চারজন মানুষ নিয়ে এভাবে অযৌক্তিক কর্মকাণ্ড করা ছেলেখেলার মতোই। তারা পার্টি বাঁচাতে চায়। দল বাঁচানোর জন্য লাল পতাকা নিয়ে তারা গুটিকয়েক লোক মাঠে নেমে নিজেদের অস্তিত্ব জানান দেয়।

আপনার মন্তব্য

আলোচিত