সিলেটটুডে ডেস্ক

১৮ মার্চ, ২০১৮ ১৬:১৮

বিমান দুর্ঘটনায় আহত শাহীন ঢাকায় ফিরলেন

নেপালের রাজধানী কাঠমান্ডুতে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তে মৃত্যুর হাত থেকে বেঁচে ফিরে আসা শাহীন বেপারী দেশে ফিরেছেন। রোববার (১৮ মার্চ) বেলা ৩টা ৩২ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০০৭২ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

এ নিয়ে বিমান দুর্ঘটনায় আহত হয়ে ৬ বাংলাদেশি দেশে ফিরলেন। নেপালের স্থানীয় সময় দুপুর দেড়টায় তিনিসহ অন্য যাত্রীদের বহনকারী ফ্লাইটি ছেড়ে আসে। তাকে সরাসরি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হবে।

এর আগে বাংলাদেশে ফেরা বাকি পাঁচজনই ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন। আহতরা সবাই ভালো আছেন বলে জানিয়েছেন বার্ন ইউনিটের প্রধান ডা. সামন্ত লাল সেন।

ডা. সেন বলেন, এখন আহতদের যে অবস্থা মেডিকেলের ভাষায় তাকে স্টেবল বলে। আমরা কাউকে শঙ্কামুক্ত বলতে পারছি না। একজন রোগী যতক্ষণ পর্যন্ত হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে না যান, ততক্ষণ পর্যন্ত শঙ্কামুক্ত বলা যায় না। সবাই স্থিতিশীল আছেন, ভালো আছেন।

‘প্লেন দুর্ঘটনায় আহত যে পাঁচজনকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে তাদের মধ্যে শেহরিনের অপারেশন করতে হবে। তার মানসিক অবস্থা আরেকটু স্থিতিশীল হলে অপারেশন করবো। এছাড়া মেহেদী হাসান ও তার স্ত্রী কামরুন নাহার স্বর্ণা, আলমন নাহার অ্যানিসহ সবাই ভালো আছেন। তবে সবার মধ্যে দুশ্চিন্তা ভর করেছে।’

ডা. সেন আরও বলেন, আহতদের চিকিৎসায় গঠিত মেডিকেল টিম রোববার সকালে প্রত্যেক রোগীকে আলাদাভাবে দেখে সিদ্ধান্ত নিয়ে কাজ শুরু করেছে। মেডিকেলের ভাষায় কনজারভেটিভ ট্রিটমেন্টে তারা ভালো হবেন বলে আশা করছি।

আপনার মন্তব্য

আলোচিত