সিলেটটুডে ডেস্ক

২২ মার্চ, ২০১৮ ১৭:৫৬

বিমান দুর্ঘটনা: শেষ ৩ জনের মরদেহ ঢাকায়

নেপালে ইউএস-বাংলা বিমান দুর্ঘটনায় নিহত শেষ তিন বাংলাদেশির মরদেহ পৌঁছেছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। স্বজনরা এখন মরদেহ গ্রহণের জন্য অপেক্ষা করছেন বিমানবন্দরের ৮নং গেটে।

এই তিনজনের মরদেহ ঢাকায় নিয়ে আসার মাধ্যমে নিহত সব বাংলাদেশীর মরদেহ ফিরে এলো নিজ দেশ। এই তিন জন হলেন- শিল্প ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জের নজরুল ইসলাম, গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের শেষ বর্ষের ছাত্র বরিশালের পিয়াস রায় এবং খুলনা বিএল কলেজের ছাত্র ও ঠিকাদার আলিফুজ্জামান।

বৃহস্পতিবার (২২ মার্চ) বিকেল ৪টা ৫৫ মিনিটে বিমান বাংলাদেশের বিজি-৭২ ফ্লাইটে করে দেশে ফেরেন ইউএস-বাংলা বিমান দুর্ঘটনায় নিহত শেষ তিন বাংলাদেশি।

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, মরদেহগুলো বিমানবন্দর থেকে সরকারের উচ্চপদস্থ ব্যক্তিদের উপস্থিতিতে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। মরদেহগুলো বিমানবন্দরের ৮নং গেট দিয়ে বের করা হবে।'

তিনি জানান, তিনটি মরদেহই ঢাকার বাইরে যাবে। এর মধ্যে আলিফুজ্জামানের লাশ খুলনায়, মো. নজরুল ইসলামের লাশ রাজশাহী এবং পিয়াস রায়ের লাশ বরিশালে যাবে।

তবে পিয়াস রায়ের মরদেহ বিমানবন্দর থেকে গোপালগঞ্জ শেখ সায়েরা মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হবে বলে জানান পিয়াসের বাবা সুখেন্দু বিকাশ রায়। তিনি জানান, পিয়াসের বন্ধুদের অনুরোধেই প্রথমে তাকে সেখানে নিয়ে যাওয়া হবে। তারপর মরদেহ নিয়ে যাওয়া হবে বরিশালে।  

বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা যায়, সকালে নেপাল কর্তৃপক্ষ বাংলাদেশ দূতাবাসের কাছে তিনজনের মরদেহ হস্তান্তর করেছে। পরে সকাল ১০টায় দূতাবাসের সামনে মরদেহের মধ্যে আলিফুজ্জামান ও মো. নজরুল ইসলামের জানাজা হয় এবং হিন্দুধর্ম মোতাবেক পিয়াস রায়ের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

উল্লেখ্য, গত ১২ মার্চ নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার বিএস-২২১ ফ্লাইটটি বিধ্বস্তের ঘটনা ঘটে। এ ঘটনায় বাংলাদেশ, নেপাল ও চীনের মোট ৫১ জন নিহত হন। বিমানটিতে থাকা ৭১জন মধ্যে বাংলাদেশি ৩৬ জন, নেপালি ৩৩ জন, একজন মালদ্বীপের ও একজন চীনের নাগরিক ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত