সিলেটটুডে ডেস্ক

১৯ এপ্রিল, ২০১৮ ২০:৪৫

এবার এশাকে হেনস্তা করার অভিযোগে ঢাবির ২৬ শিক্ষার্থীকে শোকজ

কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশাকে হেনস্থা করার অভিযোগে এবার হলের ২৬ শিক্ষার্থীকে শোকজের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বুধবার ‘ডিসিপ্লিনারি বডি’র এক সভায় এশার সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহারের পাশাপাশি ছাত্রীদের ‘শোকজ’র সিদ্ধান্ত হয়েছে।

তবে এই ২৬ জন শিক্ষার্থীদের নাম প্রকাশ করতে চাননি উপাচার্য।

সুফিয়া কামাল হলের ঘটনার তদন্তে পাঁচ সদস্যের যে কমিটি হয়েছিল, সেই তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী ২৬ শিক্ষার্থীকে শোকজের সিদ্ধান্ত হয়েছে বলেও জানান উপাচার্য।

এর আগে গত সোমবার (১৬ এপ্রিল) রাতে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কবি সুফিয়া কামাল হলের ‘অনাকাঙ্ক্ষিত’ ঘটনায় ঢাবির বিভিন্ন হল শাখা ছাত্রলীগের ২৪ নেতাকর্মীকে বহিস্কার করেছিল কেন্দ্রীয় ছাত্রলীগ। এরই দুইদিন পর ২৪ শিক্ষার্থীকে শোকজের সিদ্ধান্ত নেয় ঢাবি প্রশাসন।

এছাড়াও, গতকাল বুধবার এশার বহিষ্কারাদেশ প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

১০ এপ্রিল কোটা সংস্কার কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালে মধ্যরাতে সুফিয়া কামাল হলে আন্দোলনকারী এক শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ ওঠার প্রেক্ষিতে তাৎক্ষনিকভাবে ছাত্রলীগ এবং সেই সাথে ঢাবি থেকে বহিষ্কৃত হন কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশা।

অবশ্য ১৩ এপ্রিল এই বহিস্কারাদেশ তুলে আবারো স্বপদে ফিরিয়ে আনা হয় এশাকে। এবং গতকাল বুধবার ঢাবি থেকে এশাকে বহিস্কার করার আদেশ প্রত্যাহার করা হয়েছে বলেও জানিয়েছিলেন ঢাবির প্রক্টর এ কে এম গোলাম রব্বানী।

আপনার মন্তব্য

আলোচিত