সিলেটটুডে ডেস্ক

২৮ এপ্রিল, ২০১৮ ১৩:১৭

ফের তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষ

রাজধানীর কাকরাইলে তাবলীগ জামাতের মারকাজ মাসজিদে তাবলিগ জামাতের দুই গ্রুপের মধ্যে আবারো সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার (২৮ এপ্রিল) সকালে এ ঘটনাটি ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে দুই গ্রুপকে মসজিদ থেকে বের করে দেয়া হয়েছে বলে জানা যায়। দিল্লির নিজামুদ্দিন মারকাজের বর্তমান মুরব্বি মাওলানা সাদ কান্ধলভীর বিতর্কিত বক্তব্য নিয়ে বিভেদের কারণেই এ ঘটনাটি ঘটেছে বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকালে কাকরাইল মসজিদে তাবলিগ জামাতের বৈঠক বসে। এসময় মাওলানা সাদের বিতর্কিত বক্তব্যকে ঘিরে সাদ পন্থী ও তার বিরোধী গ্রুপের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে সাদ বিরোধীরা বলেন, মাওলানা সাদ যদি তার বিতর্কিত বক্তব্য থেকে সরে না আসে তাহলে তাকে বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না। একথা বলার সঙ্গে সঙ্গে তাদের দুই গ্রুপের মধ্যে মারামারি শুরু হয়।

এ বিষয়ে পুলিশের রমনা জোনের এডিসি এইচ এম আজিমুল হক বলেন, আমরা মারামারি খবর শুনে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কাকরাইল মসজিদে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে তাদের দুই গ্রুপকে মসজিদ থেকে বের করে দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে আমরা দুই গ্রুপের সঙ্গে বসবো।

জাকারিয়া নামের এক তাবলিগ কর্মী বলেন, মাওলানা সাদ ভুল করেছে একথা বলায় আমাকে মারধর করেছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৪ নভেম্বর রাজধানীর কাকরাইল মসজিদে তাবলিগ জামাতের সদস্য মাওলানা জুবায়ের এবং সুরা সদস্য ওয়াসিফুল ইসলামের গ্রুপের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটে। জুবায়ের পাকিস্তান গিয়ে একটি জামাতে অংশ নিয়ে আহমেদ লাকশাহ নামের একজনের সঙ্গে দেখা করে। তিনি জুবায়েরের কাছে বাংলাদেশের তাবলিগ জামাতের সদস্যদের জন্য একটি বার্তা দিয়েছিলেন। তবে জুবায়ের বাংলাদেশে এসে সে বার্তা জানা যায়নি। সুরা সদস্যরা অন্য মাধ্যমে বার্তার বিষয়টি জানতে পারেন।সুরা সদস্যদের বৈঠকের সময় বিষয়টি উঠে আসে এবং তখনই দুইপক্ষের সংঘর্ষ শুরু হয়।

আপনার মন্তব্য

আলোচিত