সিলেটটুডে ডেস্ক

০১ জুলাই, ২০১৮ ১৩:৩১

‘জঙ্গি হামলা দেশের ভাবমূর্তি নষ্ট করতে পারেনি’

জঙ্গি হামলা দেশের ভাবমূর্তি নষ্ট করতে পারেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনাকে আমরা আইনি ও রাজনৈতিকভাবে মোকাবেলা করে যাচ্ছি। জড়িতরা শাস্তি পাবেই। জঙ্গিবাদ নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে। এ হামলা বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে পারেনি।

রোববার (১ জুলাই) সকালে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময় তিনি একথা বলেন। শ্রদ্ধা নিবেদন শেষে কিছুক্ষণ নীরবতা পালন করেন।

এসময় ওবায়দুল কাদের বলেন, হলি আর্টিজানে জঙ্গি হামলার আজ দুবছর পূর্ণ হয়েছে। ঘটনার পরপরই দ্রুত ব্যবস্থা নেওয়া হয়েছিল। আগামী এক সপ্তাহের মধ্যে ওই মামলার চার্জশিট দেওয়া হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে জঙ্গিরা এখন আর সক্রিয় নেই। তারা ক্রমশ দুর্বল হয়ে পড়েছে। আর আমরাও সতর্ক রয়েছি। জঙ্গিরা যেন কোনো দুর্ঘটনা ঘটাতে না পারে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে।

বাংলাদেশে এখন কতটুক নিরাপদ এমন প্রশ্নের উত্তরে ক্ষমতাসীন দলের এই নেতা বলেন, ‘হলি আর্টিসানের পর তেমন বড় কোনো হামলা ঘটেনি। কিন্তু ইউএসের মতো দেশেও জঙ্গি হামলা হয়। সেই তুলনায় আমরা ভাল আছি। তারা দুর্বল হলেও কিন্তু নির্মূল হয়নি, কখন যে সক্রিয় হয়ে যায় তা বলা যাবে না।’

উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই রাত পৌনে নয়টার দিকে রাজধানীর গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের ৫ নম্বর বাড়িতে অবস্থিত রেস্তোরায় ৮ থেকে ১০ জন সন্ত্রাসী অতর্কিত হামলা চালিয়ে ২০ জন বিদেশি নাগরিকসহ ৩০ থেকে ৩৫ জনকে জিম্মি করে রাখে। পরদিন শনিবার সকালে রেস্তোরায় জিম্মিদের উদ্ধারে কমান্ডো অভিযান শুরু করে যৌথ বাহিনী। বিদেশি নাগরিকসহ মোট ১৩ জনকে জীবিত এবং মোট ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত