সিলেটটুডে ডেস্ক

০৩ আগস্ট, ২০১৮ ২২:৩৯

দেশব্যাপী ছাত্র ধর্মঘটের ডাক

নিরাপদ সড়কের দাবিতে সারাদেশে কোমলমতি শিক্ষার্থীদের চলমান আন্দোলনে হামলার প্রতিবাদে আগামীকাল শনিবার দেশব্যাপী ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। শুক্রবার (৩ জুলাই) বিকেল পাঁচটার দিকে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এই কর্মসূচি ঘোষণা করা হয় বলে জানানো হয় সে  বিজ্ঞপ্তিতে।

এতে বলা হয়, ‘নিরাপদ সড়কের দাবিতে সারাদেশে কোমলমতি শিক্ষার্থীদের চলমান আন্দোলনে ঢাকার মিরপুর, দনিয়া, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, নোয়াখালী, চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে সকল স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমন্বয়ে আগামীকাল শনিবার সারা দেশব্যাপী ছাত্রধর্মঘট ঘোষণা করা হলো।’

সরকার সাধারণ শিক্ষার্থীদের ৯ দফা, হামলাকারীদের বিচার এবং কোটা সংস্কার আন্দোলনের ৩ দফা দাবিতে মেনে নিয়ে অতি দ্রুত উদ্ভূদ্ধ সমস্যার সমাধানের আহ্বান জানানো হয়।

দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে উক্ত ধর্মঘট কর্মসূচিতে দেশের সকল সচেতন শিক্ষার্থী, শিক্ষক ও নাগরিকদের অংশগ্রহণ করার জন্যও বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত