সিলেটটুডে ডেস্ক

০২ আগস্ট, ২০১৮ ২৩:০৪

সরকারি গাড়ি চালকদের মূল কাগজ সঙ্গে রাখার নির্দেশ

সরকারি গাড়ি চালকদের মূল কাগজ সঙ্গে রাখার নির্দেশ দিয়েছেন সরকার। বৃহস্পতিবার (২ আগস্ট) লিখিত এবং মৌখিকভাবে এই নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার মুনশী শাহাবুদ্দীন আহমেদ।

রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ২৯ জুলাই থেকে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ চালিয়ে আসছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এসময় তারা রাস্তায় রাস্তায় গাড়ি থামিয়ে চালক ও যানবাহনের লাইসেন্স দেখতে চাইছে। তা দেখাতে না পারলে আটকে দেওয়া হচ্ছে গাড়ি।

শিক্ষার্থীদের এ কর্মসূচিতে পুলিশসহ বিভিন্ন সরকারি দপ্তরের বেশ কয়েকটি গাড়ির কাগজ দেখাতে ব্যর্থ হয়েছে চালকরা। এরপরে ওই গাড়িগুলো আটকে দেওয়া হয়েছে। এই তালিকায় রয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি গাড়ি এবং একজন বিচারপতির গাড়িও।

এসব ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দিতে পুলিশকে বাধ্য করেছে শিক্ষার্থীরা। এমনকি এক পুলিশকে অন্য পুলিশের বিরুদ্ধে মামলা করতে হয়েছে আন্দোলনের কারণে।

এ প্রসঙ্গে পরিবহন কমিশনার মুনশী শাহাবুদ্দীন বলেন, মূল কাগজ কেউ সঙ্গে না রাখলে তা পরিবহন পুল ভবনে রাখা হয়। ওইসব কাগজের ফটোকপি সঙ্গে রাখার একটা রেওয়াজ হয়ে গিয়েছে। কখনো কখনো কেউ মূল কাগজও সঙ্গে রাখেন। তবে তাদের ড্রাইভিং লাইসেন্স অবশ্যই সঙ্গে রাখার নির্দেশনা দেওয়া আছে বলে দাবি করেন পরিবহন কমিশনার।

আপনার মন্তব্য

আলোচিত