সিলেটটুডে ডেস্ক

২০ জুলাই, ২০১৫ ২১:২৪

শিক্ষামন্ত্রীর এপিএস মন্মথ বাড়ৈ বরখাস্ত

জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত এক প্রজ্ঞাপনের মাধ্যমে শিক্ষামন্ত্রীর এপিএস মন্মথ রঞ্জন বাড়ৈকে (মণি) বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে গত সাড়ে ৬ বছরের বেশি সময় যাবত বদলি, পদোন্নতি, পদায়ন ও নিয়োগসহ বিভিন্ন খাতে প্রভাব বিস্তারের অভিযোগ রয়েছে।

সর্বশেষ ২০১৫ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর অনলাইন ভর্তিতে তার সিন্ডিকেটের কারণে গোটা পদ্ধতিতে একটি বির্তকের মুখে পড়ে। ভর্তির সংকট উত্তরণে ৪ জুলাই রাজধানীর হেয়ার রোডে শিক্ষামন্ত্রী বাসভবনে উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে প্রকাশ্যে তার বিরুদ্ধে অভিযোগ করেন শিক্ষাসচিব।

এরপর থেকে তাকে ওই পদ থেকে সরিয়ে দেয়ার গুঞ্জন উঠে। শুধু এটি নয়, তার বিরুদ্ধে রয়েছে দুর্নীতি, অনিয়মের অভিযোগের পাহাড়।

২০১৪ সালে তিনি ছিলেন বিতর্কের কেন্দ্রবিন্দু। বর্তমান সরকারের গত মেয়াদের শেষ সময়ে ৫ বছরের জন্য ছুটির আবেদন করেন তিনি। তিনি যুক্তরাষ্ট্রে একটি কোম্পানিতে চাকুরি করবেন উল্লেখ করেন তার ছুটির আবেদনপত্রে।

সেই আবেদন অনুযায়ী ৩ বছরের ছুটি অনুমোদন করেন শিক্ষামন্ত্রী। বিষয়টি প্রধানমন্ত্রী কার্যালয়ে পৌঁছালে তার ছুটি বাতিল করা হয়।

তখন তাকে ঢাকা বোর্ডে পদায়ন করা হলেও বসতেন মন্ত্রীর দপ্তরে। এরপর ৫ মাসের মাথায় ৭ মে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে পূনরায় এপিএস হিসেবে নিয়োগ দেয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত