সিলেটটুডে ডেস্ক

০৪ ফেব্রুয়ারি , ২০২০ ১১:২৭

ইতালির পথে প্রধানমন্ত্রী

ফাইল ছবি

চারদিনের সরকারি সফরে ইতালির পথে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে করে সফরসঙ্গীদের নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইতালির উদ্দেশ্যে যাত্রা করেন তিনি।

প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি স্থানীয় সময় বিকেল সোয়া ৪টায় রোমের ফিয়ামিসিনো বিমানবন্দরে অবতরণ করবে। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন মিনিস্টার প্লেনিপোটেনসিয়ারি অব ইটালিয়ান ফরেন মিনিস্ট্রি এবং ইটালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

তার সফরকালে ৫ ফেব্রুয়ারি দেশটির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন শেখ হাসিনা। দুই শীর্ষ নেতা সম্মেলনে দ্বিপক্ষীয় সার্বিক ইস্যুগুলোর পাশাপাশি আঞ্চলিক ও আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে।

সেইসঙ্গে ঢাকা ও রোমের মধ্যে তিনটি দ্বিপাক্ষিক চুক্তি সই হওয়ার কথা রয়েছে। চুক্তিগুলো হলো-রাজনৈতিক আলোচনা, কূটনৈতিক ক্ষেত্রে সহযোগিতা ও সাংস্কৃতিক বিনিময়। একই দিন সন্ধ্যায় পার্কো দেই প্রিন্সিপি গ্র্যান্ড হোটেল অ্যান্ড স্পায় একটি সংবর্ধনায় যোগ দেবেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত