সিলেটটুডে ডেস্ক

০৬ ফেব্রুয়ারি , ২০২০ ১৩:৩৭

দেশে ফিরলেন চীনে অধ্যয়নরত হবিগঞ্জের ৬ শিক্ষার্থী

চীনের জিয়াংশু এগ্রিকালচার অ্যান্ড সায়েন্স কলেজে লেখাপড়া করছেন হবিগঞ্জের ১০ শিক্ষার্থী। দেশটিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়তে শুরু করলে তাঁদের মধ্যে এক ধরনের আতঙ্ক দেখা দেয়।

এদিকে বাংলাদেশ সরকারের উদ্যোগে উহান থেকে ৩৭০ জনকে দেশে ফিরিয়ে আনা হলেও ঝুয়াং প্রদেশে থাকা এই শিক্ষার্থীদের দেশে আসার সুযোগ ছিল কম। তবে শেষ পর্যন্ত সম্পূর্ণ ব্যক্তিগত খরচে গত সোমবার দেশে ফিরেছেন তাঁরা। শারীরিক পরীক্ষা শেষে বর্তমানে এসব শিক্ষার্থী নিজেদের গ্রামের বাড়িতে অবস্থান করছেন।

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার সুজাতপুর গ্রামের চীনফেরত মাহবুবুর রহমান জানান, তিনি নর জিয়াংশু এগ্রিকালচার অ্যান্ড সায়েন্স কলেজে মেকানিক্যাল অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের প্রথম সেমিস্টারের শিক্ষার্থী।

করোনাভাইরাসের জন্য কলেজ বন্ধ থাকায় তাঁর সঙ্গে হবিগঞ্জের আরিফ উদ্দিন, আব্দুল্লা আল রিফাত, মোহাম্মদ সোহেল তালুকদার, খলিলুর রহমান নাইম ও জহিরুল ইসলাম দেশে ফিরেছেন। সম্পূর্ণ নিজ খরচে এবং বহু কষ্টে দেশে আসতে পেরে তাঁরা সবাই আনন্দিত।

তিনি আরও জানান, চীন থেকে দেশে ফেরত আসাদের মধ্যে যাঁদের শরীরের তাপমাত্রা ১০০ ডিগ্রি বা তার বেশি তাঁদেরই শুধু হজ ক্যাম্পে রাখা হয়েছে। তবে অন্যরা নিজেদের বাড়ি ফিরে যেতে পেরেছেন।

আপনার মন্তব্য

আলোচিত