সিলেটটুডে ডেস্ক

১১ মার্চ, ২০২০ ২০:৪১

বগুড়ায় ৫ বিদেশ ফেরত হোম কোয়ারেন্টাইনে

বগুড়ায় ইতালি ও চীন ফেরত পাঁচজনকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। এই পাঁচজনের মধ্যে নারীসহ তিনজন বগুড়া সদর উপজেলার আর দুইজন সোনাতলা উপজেলার বাসিন্দা।

স্বাস্থ্য বিভাগ বলছে, তারা সুস্থ থাকলেও অধিক সতর্কতার জন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছে। বুধবার (১১ মার্চ) দুপুর থেকে স্বাস্থ্য বিভাগ এই ব্যবস্থা গ্রহণ করে।

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু তার উপজেলায় তিনজনের এবং বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজার রহমান তুহিন সোনাতলা উপজেলায় দুজনের হোম কোয়ারেন্টাইনের বিষয় নিশ্চিত করেছেন।

ডেপুটি সিভিল সার্জন জানান, সোনাতলায় যাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তারা ইতালি ফেরত। তারা দুই সপ্তাহ আগে দেশে ফেরেন এবং সুস্থ আছেন।

তারপরও যেন কোনো সংক্রমণের ঘটনা না ঘটে এ কারণে অধিকতর সতর্কতা হিসেবে তাদের নজরদারির মধ্যে রাখাসহ বাইরে চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে বলে জানান তিনি।

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, ইতালি ফেরত একজন পুরুষ এবং চীন ফেরত এক দম্পতিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তিনি জানান, করোনাভাইরাস নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়লে বিদেশ ফেরত এই ব্যক্তিদের নিয়ে স্থানীয় লোকজনের মাঝে শঙ্কা দেখা দেয়। এরই পরিপ্রেক্ষিতে বুধবার স্বাস্থ্য বিভাগ থেকে এই পদক্ষেপ গ্রহণ করা হয়।

বিধি মোতাবেক তাদের দুই সপ্তাহ হোম কোয়ারেন্টাইনে রেখে পর্যবেক্ষণ করা হবে বলেও জানান স্বাস্থ্য বিভাগের এই কর্মকর্তা।

বগুড়ার সিভিল সার্জন ডা. গাউসুল আজিম চৌধুরী বলেন, করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। বিদেশ ফেরত ব্যক্তিরা সুস্থ আছেন। তাদের মাধ্যমে এই ভাইরাস ছড়ানোর কোনো সম্ভাবনা নেই।

কিন্তু অধিকতর সতর্কতা এবং জনমনের শঙ্কা দূর করতেই তারা এখন স্বাস্থ্য বিভাগের নজরদারিতে রয়েছেন বলে জানান সিভিল সার্জন।

আপনার মন্তব্য

আলোচিত