সিলেটটুডে ডেস্ক

১৩ অক্টোবর, ২০১৫ ১৫:০৭

হরতাল ডাকল কাদের সিদ্দিকীর দল

সাবেক মন্ত্রী ও বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা আবদুল লতিফ সিদ্দিকীর পদত্যাগজনিত কারণে শূন্য হওয়া টাঙ্গাইল-৪ আসনের উপনির্বাচনে কাদের সিদ্দিকী এবং তার সহধর্মীনি নাসরিন সিদ্দিকিসহ ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের প্রতিবাদে বুধবার (১৪ অক্টোবর) টাঙ্গাইলে সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে কৃষক শ্রমিক জনতা লীগ।

ঋণ খেলাপের অভিযোগে তাদের মনোনয়ন বাতিল হয়।

তবে প্রার্থীতা ফিরে পেতে সব ধরনের আইনী লড়াইয়ে যাবার ঘোষণা দিয়েছেন কাদের সিদ্দিকী। এদিকে মঙ্গলবার বেলা ১১টায় টাঙ্গাইলে রিটানিং অফিসারের কার্যালয়ে মনোননয়নপত্র যাচাই বাছাই শুরু হয়।

নির্বাচনী লড়াইয়ে নামার জন্য মোট ১০ জন প্রার্থী মনোনয়পত্র জমা দিলেও বাংলাদেশ ব্যাংকের নির্দেশের প্রেক্ষাপটে ঋণ ফেলাপের অভিযোগে কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী কাদের সিদ্দিকীর মনোননয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটানিং অফিসার।

এর পরই একই অভিযোগে কাদের সিদ্দিকীর সহধর্মীনি নাসররিন সিদ্দিকীরও মনোনয়পত্র অবৈধ ঘোষণা করেন রিটানিং অফিসার।

আওয়ামী লীগের প্রার্থী সোহেল হাজারীসহ ৪ জন সম্ভাব্য প্রার্থীর মনোননয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটানিং অফিসার। ২ জন প্রার্থীর মনোনয়পত্র বৈধ ঘোষণা স্থগিত আছে। প্রার্থীতা প্রত্যাহার ২১ নভেম্বর। আর ভোটগ্রহণ হবে আগামী ১০ নভেম্বর।

টাঙ্গাইল- ৪ আসনের উপনির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়া আব্দুল কাদের সিদ্দিকীকে ঋণখেলাপি হিসেবে উল্লেখ করে রিটার্নিং অফিসারের কাছে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (সিআইবি)।

অগ্রণী ব্যাংকের রিপোর্ট অনুযায়ী কাদের সিদ্দিকী একজন ঋণখেলাপি। তার প্রতিষ্ঠান মেসার্স সোনার বাংলা প্রকৌশলী অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা ঋণ নিয়েছিলো। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান কাদের সিদ্দিকী।

গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী প্রতিষ্ঠানের ঋণ ব্যক্তির ওপরই বর্তায়।

আপনার মন্তব্য

আলোচিত