সিলেটটুডে ডেস্ক

০৫ জুলাই, ২০২০ ১৩:১৭

এরশাদের মৃত্যুবার্ষিকীর কর্মসূচি নিয়ে বিকেলে জাপার সভা

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী ১৪ জুলাই। দিনটি পালনের জন্য এরশাদ ট্রাস্টের পক্ষ থেকে তিনদিনের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। পাশাপাশি এরশাদের দল জাতীয় পার্টি থেকে নেওয়া হচ্ছে একাধিক কর্মসূচি।

রোববার (৫ জুলাই) দলের কর্মসূচির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া, কর্মসূচি পালন ও প্রস্তুতি বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসছে জাপার নীতি-নির্ধারণী ফোরামের নেতারা।

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের বনানী কার্যালয়ে বিকেলে এ বৈঠক অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন জাপা চেয়ারম্যান।

বিজ্ঞাপন

সভায় উপস্থিত থাকবেন পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, মুজিবুল হক চুন্নু এমপি, সালমা ইসলাম এমপি এবং জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ অন্যরা। এ ছাড়া সংশ্লিষ্ট কয়েকজন প্রেসিডিয়াম সদস্যও সভায় উপস্থিত থাকবেন।

জাপা সূত্রে জানা গেছে, দলের প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকী পালনের জন্য কী কী কর্মসূচি নেওয়া হবে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে আজ। এ ছাড়া রাজধানী ঢাকার প্রতিটি সাংগঠনিক ইউনিট ও এরশাদের সংসদীয় আসন রংপুরেও বিশেষ কর্মসূচি থাকবে। নভেল করোনাভাইরাস (কোভিড ১৯) পরিস্থিতিতে সব কর্মসূচি স্বাস্থ্যবিধি অনুসরণ করে পালন করা হবে।

২০১৯ সালের ১৪ জুলাই সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান এরশাদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৯ বছর।

এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তিনদিনের কর্মসূচি গ্রহণ করেছে এরশাদের হাতে গড়া সংগঠন এরশাদ ট্রাস্ট। কর্মসূচির মধ্যে রয়েছে ১২ জুলাই রোববার সারাদিন কোরআন খতম ও এতিমদের মাঝে খাবার বিতরণ। ১৩ জুলাই সোমবার সারাদেশের সকল জেলা ও উপজেলার শহরগুলোর সকল মসজিদে বাদ আসর মিলাদ ও দোয়া মাহফিল এবং ১৪ জুলাই মঙ্গলবার বাদ আসর বারিধারার প্রেসিডেন্ট পার্কে হুসেইন মুহম্মদ এরশাদের প্রতীকী বেদীতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, স্মরণসভা ও মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

শনিবার (৫ জুলাই) এরশাদ ট্রাস্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সব কর্মসূচির কথা জানানো হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ৭ এপ্রিল এরশাদ নিজের নামে এ ট্রাস্ট প্রতিষ্ঠা করেন।

ট্রাস্টের ওসিয়তনামায় বলা হয়েছে, ট্রাস্টের আয় থেকে তার ছেলে শাহতা জারাব এরিক এরশাদের ভরণ-পোষণের পর উদ্বৃত্ত অর্থ সামাজিক কাজে ব্যয় করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত