সিলেটটুডে ডেস্ক

২২ অক্টোবর, ২০২২ ১২:১৪

বন্ধ গণপরিবহন, তবু বিএনপির সমাবেশ অভিমুখে নেতাকর্মীর ঢল

গণপরিবহন বন্ধ, চলছে না লঞ্চও। বাধা উপেক্ষা করেই সমাবেশস্থলে আসতে শুরু করেছেন বিএনপির নেতা-কর্মীরা। অনেকেই গতকাল রাত থেকে সমাবেশস্থলে অবস্থান করছেন। আবার অনেকেই শনিবার সকাল থেকে বালুভর্তি ট্রলারে, নৌকায়, সিএনজি অটোরিকশায়, মোটরসাইকেলে ও হেঁটে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন।

খুলনা নগরের ডাকবাংলো ও ফেরিঘাট মোড়ের মাঝামাঝি সোনালী ব্যাংক চত্বরে বেলা দুইটায় এ গণসমাবেশ হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশস্থলে পৌঁছাতে পথেও নানা বাধার মুখে পড়েছেন বলে অভিযোগ সমাবেশে আসা নেতা–কর্মীদের।

খুলনা মহানগর বিএনপির সদস্যসচিব শফিকুল আলম তুহিন বলেন, ‘বিএনপির সমাবেশ যাতে সফল না হয়, এ কারণে আওয়ামী লীগ কয়েক দিন ধরেই নানাভাবে বাধা দেওয়ার চেষ্টা করছে। কিন্তু সব বাধা উপেক্ষা করে খুলনা বিভাগের সব জেলা থেকেই নেতা-কর্মীরা এসে উপস্থিত হয়েছেন। এটি বিএনপির সর্ববৃহৎ গণসমাবেশ হবে। এক দিন আগেই মানুষের উপস্থিতি এটাই প্রমাণ করছে।’

জ্বালানি তেল, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি; ভোলায় নুরে আলম, আব্দুর রহিম, নারায়ণগঞ্জে শাওন, মুন্সিগঞ্জে শহিদুল ইসলামকে গুলি করে হত্যা, যশোরে আব্দুল আলিমকে নির্মমভাবে হত্যা; বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং দেশব্যাপী দলীয় নেতা-কর্মীদের ওপর হামলা-মামলার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনায় এই সমাবেশ হচ্ছে। সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় সীমাহীন দুর্ভোগে পড়েছে মানুষ। বাস-লঞ্চ বন্ধের মধ্যেই খুলনা নগরীর অন্যতম প্রবেশদ্বার রুপসা ফেরিঘাটও বন্ধ করা হয়েছে ২৪ ঘণ্টার জন্য। বিএনপি নেতাদের অভিযোগ, বিএনপির খুলনা বিভাগীয় গণসমাবেশকে বাধাগ্রস্ত করতে উদ্দেশ্যমূলকভাবে বাস-লঞ্চ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত