সিলেটটুডে ডেস্ক

২৮ অক্টোবর, ২০২২ ১৯:০২

আওয়ামী লীগের কাউন্সিল ২৪ ডিসেম্বর

কেন্দ্রীয় কমিটিতে নতুন মুখ নিয়ে আগামী জাতীয় নির্বাচনে অংশ নেবে আওয়ামী লীগ। নেতৃত্ব নির্বাচনে আগামী ২৪ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ২২তম জাতীয় সম্মেলন বা কাউন্সিল করার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন দল।

শনিবার বিকেলে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে দলের কার্যনির্বাহী সংসদের সভায় এই সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গত ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বর ২১ তম জাতীয় সম্মেলন হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক হিসেবে পুনঃনির্বাচিত হন।

বঙ্গবন্ধু হত্যার ছয় বছর পর বিদেশে অবস্থানকালে ১৯৮১ সালে জাতির পিতার বড় মেয়েকে সভাপতি হিসেবে নির্বাচন করে আওয়ামী লীগ। এরপর তিনি দেশে ফেরেন। ৪১ বছর ধরে তিনি এখন দলের নেতৃত্বে। বাংলাদেশের ইতিহাসে এর আগে কেউ এত বেশি সময় ধরে দলের নেতৃত্বে ছিলেন না।

আওয়ামী লীগের গঠনতন্ত্রে তিন বছর পর পর সম্মেলন করে নতুন মুখ বেছে নেয়ার বিষয়টি উল্লেখ আছে। প্রতিটি সম্মেলনেই শেখ হাসিনাকে নেতা হিসেবে বেছে নিয়েছেন কাউন্সিলররা। এর আগের দুটি সম্মেলনের মতো এবারও শেখ হাসিনা দলের নেতৃত্বে অন্য কাউকে বেছে নিতে কাউন্সিলরদেরকে পরামর্শ দিয়েছেন।

সম্মেলনের সিদ্ধান্ত নেয়ার পাশাপাশি আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রামের পলো গ্রাউন্ডে জনসভা করার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন দল। সেখানে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ৮ অক্টোবর এই মাঠে সমাবেশ করেছিল বিএনপি।

২০২০ সালের মার্চে দেশে করোনা ভাইরাসের সংক্রমণের পর এটি হবে আওয়ামী লীগ প্রধানের দ্বিতীয় জনসভা। গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের দিন তিনি জনসভায় অংশ নিয়েছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত