সিলেটটুডে ডেস্ক

২৯ জুলাই, ২০২৩ ১২:৪৫

ধোলাইখালে আহত গয়েশ্বর, ‘চিকিৎসার জন্যে’ নিয়ে গেছে পুলিশ

ছবি: সংগৃহীত

নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাজধানীর ধোলাইখালে অবস্থান কর্মসূচি পালন করা কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন বিএনপির নেতাকর্মীরা।

শনিবার (২৯ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষের এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দিতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। পাল্টা ইটপাটকেল ছোড়েন অবস্থানকারীরা। এতে কিছুটা পিছু হটে পুলিশ। তবে সড়কে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন বিএনপি নেতাকর্মীরা।

সংঘর্ষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আহত হয়েছেন। বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদকে আটক করা হয়েছে।

রাজধানীর নয়াবাজার (বাবুবাজার ব্রিজের প্রবেশ মুখ) মোড়ে বিএনপি অবস্থান নেওয়ার কথা থাকলেও এর বদলে ধোলাইখাল মোড়ে অবস্থান নেয় দলটি। এই মোড়ে বেলা ১১টায় অবস্থান কর্মসূচি শুরু করেন বিএনপি নেতাকর্মীরা।

নয়াবাজার মোড়ে সকাল থেকেই কঠোর অবস্থানে ছিলেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শুক্রবার রাতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) জানায়, শনিবার ঢাকার প্রবেশপথগুলোতে কর্মসূচি পালনের জন্য কোনো রাজনৈতিক দলকে অনুমতি দেওয়া হয়নি।

এদিকে, সংঘর্ষের সময় আহত বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে পুলিশ প্রথমে একটি দোকানের ভেতরে নিয়ে যায়। পরে তাকে একটি পুলিশ ভ্যানে করে সরিয়ে নেওয়া হয়।

পুলিশ সদস্যরা জানান, গয়েশ্বরকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত