ডেস্ক রিপোর্ট

২৫ ফেব্রুয়ারি , ২০১৫ ০১:০০

মান্না আটকের খবর নিশ্চিত করলো র‍্যাব

সরকার উৎখাতের ষড়যন্ত্র, বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলার উস্কানি ও তৃতীয় শক্তির মাধ্যমে ক্ষমতাসীন হওয়ার উচ্চাকাঙ্ক্ষাভিত্তিক অডিও টেপ ফাঁস হওয়ার পর বহুল আলোচিত-সমালোচিত রাজনীতিবিদ নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে র‍্যাব। র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল আহসান সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে তিনটার দিকে বনানী ই ব্লকের ১৭-এ সড়কে অবস্থিত তার ভাতিজির বাসা থেকে মান্নাকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে ডিসিডিবি ও ডিএমপি মূখপাত্র মনিরুল ইসলাম সকালে সংবাদমাধ্যমকে জানান গ্রেফতার সম্পর্কিত কোন তথ্য তাদের কাছে নেই ।

পুলিশের এই বক্তব্যে আতংকিত মান্নার পরিবার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে তার সন্ধান চায়। জিডির ওপর ভিত্তি করে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী তৎপর হওয়ার কথা জানা যায় পুলিশের পক্ষ থেকে। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে তাকে গুলশান থানায় হস্তান্তর করে র‌্যাব।

রবিবার ইউটিউব ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি নেতা সাদেক হোসেন খোকার সঙ্গে মাহমুদুর রহমান মান্নার ফোনালাপের অডিও টেপ ফাঁস হয়। চলমান পরিস্থিতি নিয়ে ওই টেপে দুই নেতাকে বিশদ কথা বলতে শোনা যায়। কথোপকথনের এক পর্যায়ে আন্দোলন বেগবান করতে বিশ্ববিদ্যালয়ে নাশকতা ঘটানো ও লাশ ফেলার বিষয়ে খোকাকে পরামর্শ দেন মান্না। এই অডিও টেপ ফাঁস হওয়ার পর এ নিয়ে দেশব্যাপী আলোচনার ঝড় উঠেছে।

এ অবস্থায় মান্নাকে আটকের পর গুলশান থানায় হস্তান্তরের কথা জানালেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল আহসান।

 

 

 

 

আপনার মন্তব্য

আলোচিত