সিলেটটুডে ডেস্ক

২৬ জুলাই, ২০১৬ ০২:১৩

জঙ্গি হামলার নীলনকশাকারীদের তথ্য পেয়েছি : স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি

গুলশান, শোলাকিয়াসহ বিভিন্ন সন্ত্রাসী ও জঙ্গি হামলার ‘নীলনকশা’ তৈরিতে যারা কাজ করেছে, তাদের তথ্য পাওয়া গেছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার (২৫ জুলাই) বিকালে মোহাম্মদপুরে নিউ প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ তথ্যপ্রাপ্তির তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি ও সন্ত্রাসী হামলায় জড়িত সবাইকে আমরা চিহ্নিত করেছি। সবগুলো ঘটনার পেছনে কারা এবং কীভাবে ঘটিয়েছে আমাদের কাছে তাদের তথ্য এসে পড়েছে। বিভ্রান্তি ছড়ানো ছাড়া তারা আর কিছুই করতে পারবে না। এদেশে তাদের স্থান হবে না।
 
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমত উল্লাহর সভাপতিত্বে বর্ধিত সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব.)  ফারুক খান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বিশ্বের বিভিন্ন দেশে জঙ্গি হামলা এবং বাংলাদেশে হামলার প্রেক্ষাপট ভিন্ন। বাংলাদেশ দেশীয় এবং আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্রের শিকার হচ্ছে এটাও তারই একটা ধারাবাহিকতার অংশ। যতগুলো প্রমাণ আমাদের কাছে আসছে সবগুলো একই সুতোয় গাথা।

তিনি বলেন, আমরা কোনো ধর্ম কিংবা সম্প্রদায়ের উপর আঘাত দিই নাই। তবে কেন এই আত্মঘাতী হামলা? এগুলো অমানুষের কাজ, অধর্মের কাজ। কোনো ধর্মে মানুষ হত্যার স্থান নেই।

গুলশানের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, আমরা অবাক দৃষ্টিতে দেখলাম, যারা উচ্চশিক্ষায় শিক্ষিত তারা এর সঙ্গে জড়িত। এটা আমাদের সামনে একটি ভিন্ন মোটিভ নিয়ে আসছে।

তিনি বলেন, আমরা তাভেল্লা সিজার থেকে শুরু করে সবগুলো হত্যাকাণ্ড কেন ঘটিয়েছে কিভাবে ঘটিয়েছে তা জানতে পেরেছি। তাদের বিরুদ্ধে আজ সমস্ত জাতি ঐক্যবদ্ধ।

আপনার মন্তব্য

আলোচিত