সিলেটটুডে ডেস্ক

২৭ জুলাই, ২০১৬ ১৫:৩৫

‘একাত্তরে কে কী করেছে তা ভুলে যান’

ফাইল ছবি

একাত্তরে কে কী করেছে তা ভুলে গিয়ে বর্তমান সরকারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও বার কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট খন্দকার মাহবুব হোসেন।

সোমবার এক গোলটেবিল আলোচনায় তিনি বলেন, “আমরা বাঙালি, যারা দেশের স্বাধীনতায় বিশ্বাস করে। একাত্তরে কে কী করেছে তা ভুলে সবাইকে এক হয়ে মাঠে নামতে হবে। এর কোনো বিকল্প নেই।”

জাতীয়তাবাদী প্রজন্ম ’৭১ নামে বিএনপিপন্থি একটি সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ‘অভিসংশন আইন ও বিচার বিভাগের স্বাধীনতা’ শীর্ষক এই গোলটেবিল আলোচনার আয়োজন করে।

খন্দকার মাহবুব বলেন, আওয়ামী লীগ সরকার বিদায় নিলেই সব সমস্যার সমাধান হয়ে যাবে। “সমস্যা একটা, সমাধানও একটাই। আমাদের ওপর চাপিয়ে দেয়া অবৈধ সরকারকে বিদায় করতে হবে। এ সরকারকে বিদায় করতে পারলে সব সমস্যার সমাধান হয়ে যাবে।”

তিনি বলেন, “শেখ হাসিনা সরকারের পতন নিশ্চিত করতে বিএনপি চেয়ারপার্সন যথাসময়ে ডাক দেবেন। শেখ হাসিনা বাঘের পিঠে উঠেছে। সেখান থেকে নামতেও পারছে না। নামলেই শেষ। তিনি কোনো নির্বাচন দেবেন না। তার পতন ঘটাতে হবে গণঅভ্যুত্থানের মাধ্যমে।”

ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-আইন সম্পাদক তৈমুর আলম খন্দকার, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু, সাবেক সাংসদ শাম্মী আক্তার।

আপনার মন্তব্য

আলোচিত