সিলেটটুডে ডেস্ক

০৯ আগস্ট, ২০১৬ ০০:২৮

‘জামায়াত টাওয়ারে, আর টাওয়ারের সামনে থাকে আ. লীগের সাইনবোর্ড’

‘জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে ইমাম, খতিব এবং ওলামা মাশায়েখদের করণীয়’ শীর্ষক এক মতবিনিময় অনুষ্ঠানে অংশ নিয়ে ইসলামী ঐক্যজোট একাংশের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী অভিযোগ করে বলেছেন রাজনৈতিকভাবে বিরোধিতা করলেও জামায়াতে ইসলামীর নেতাদের সঙ্গে আওয়ামী লীগের অনেক নেতারই ব্যবসা রয়েছে। একই সঙ্গে জানান জামায়াত ঘেঁষা আওয়ামী লীগের সে সব নেতাদের তালিকা তিনি করছেন।

সোমবার (৮ আগস্ট) মতিঝিলের একটি রেস্তোরাঁয় আয়োজিত সে মতবিনিময় অনুষ্ঠানে জামায়াতের অনেক নেতাকে ধরা হচ্ছে না বলে অভিযোগ করে মিছবাহুর আরও বলেন, “জামায়াত-শিবিরকে আইনশৃঙ্খলা বাহিনী পাবে কীভাবে? তারা তো বড় বড় টাওয়ারে থাকে। আর সেই টাওয়ারের সামনে আওয়ামী লীগের সাইনবোর্ড থাকে।”

মিছবাহুর রহমান চৌধুরী ইসলামী ঐক্যজোটের জামায়াতবিরোধী নেতা হিসেবে পরিচিত, এবং একই সঙ্গে তিনি আওয়ামী লীগ ঘেঁষা বলে থাকেন ইসলামী ঐক্যজোটের অন্যান্য অংশের নেতারা।

মিছবাহুর বলেন, “আমাদের কাছে তালিকা আছে, আওয়ামী লীগের অনেক লোকজন জামায়াতের সঙ্গে যৌথভাবে ব্যবসা করছে।” এই কারণে জামায়াতের অনেক নেতাকে ধরা হচ্ছে না বলে অভিযোগ তাঁর।

এই সভায় আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ আব্দুল্লাহ ছিলেন প্রধান অতিথি। তবে তিনি মিছবাহুরের অভিযোগের বিষয়ে কোনো কথা বলেননি।

সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি মিছবাহুর আরও জানান, “তালিকা আমরা প্রস্তুত করছি। তবে ঢাকা মহানগরেই এ পর্যন্ত ৩০ জনকে পেয়েছি, যারা (আওয়ামী লীগ নেতা) জামায়াতের সঙ্গে যৌথভাবে ব্যবসা করছে।”

তরুণদের ইসলামের অপব‌্যাখ‌্যা দিয়ে জঙ্গি তৎপরতায় জড়িত করা হচ্ছে দাবি করে এর হোতাদের চিহ্নিত করতে সরকারের প্রতি দাবি জানান ইসলামী ঐক্যজোটের এই নেতা।  

মতবিনিময় সভায় বিভিন্ন মসজিদ ও মাদ্রাসার ইমাম, খতিব ও অধ্যক্ষরা বক্তব্য রাখেন। তারা আলেমদের নিয়ে সারাদেশে জঙ্গি প্রতিরোধ কমিটি গঠনের প্রস্তাব দেন।

আপনার মন্তব্য

আলোচিত