সিলেটটুডে ডেস্ক

০৪ এপ্রিল, ২০১৫ ০১:৪০

‘সাইফুর রহমান অডিটোরিয়াম’ নাম পরিবর্তনে বিএনপির ক্ষোভ

সিলেট নগরীর রিকাবীবাজারস্থ ‘সাইফুর রহমান অডিটোরিয়াম’ নাম পরিবর্তনের সরকারী সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে বিবৃতি দেন সিলেট জেলা বিএনপি’র নেতৃবৃন্দ।

উল্লেখ্য, সম্প্রতি সাইফুর রহমান অডিটরিয়ামটি 'কবি নজরুল অডিটরিয়াম' নামে নামকরণ করা হয়েছে। দুই কোটির অধিক টাকা দিয়ে অডিটরিয়ামটির সংস্কার শেষে শুক্রবার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এরআগে গত বিএনপি সরকার আমলে সংস্কার কাজ শেষে 'সিলেট অডিটরিয়াম'কে 'সাইফুর রহমান অডিটরিয়াম' হিসেবে নামকরণ করা হয়।

শুক্রবার রাতে সিলেট জেলা বিএনপির পাঠানো এক বিবৃতিতে বলা হয়, এম. সাইফুর রহমান ছিলেন সিলেটের মাটি ও মানুষের নেতা, সিলেট বিভাগের উন্নয়নের রূপকার ও একজন সফল অর্থমন্ত্রী।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সিলেটের কোটি মানুষ জীবদ্দশায় তাঁকে যেমন সম্মান দেখিয়েছে, তাঁর প্রয়ানের পরও সিলেটবাসী তাকে শ্রদ্ধাভরে তাঁকে স্মরণ করে। সিলেটের পরমত সহিষ্ণু রাজনৈতিক সংস্কৃতিকে সমৃদ্ধ করতে এবং সম্মিলত ব্যক্তিবর্গকে সম্মান জানাতে মরহুম এম সাইফুর রহমান ছিলেন উজ্জ্বল দৃষ্টান্ত ।

‘মহরহুম হুমায়ুন রশিদ চত্তর স্কয়ার’ মরহুম এম সাইফুর রহমানের হাতে পুনঃস্থাপিত হয়েছিল। কিন্তু সিলেটের দীর্ঘ দিনের রাজনৈতিক সংস্কৃতিকে ভুলন্ঠিত করেছে সরকার। কোটি মানুষের হৃদয়ে আঘাত করে বর্তমান অগনতান্ত্রিক সরকার সাইফুর রহমান অডিটোরিয়ামের নাম পরিবর্তনের মাধ্যমে চরম জঘন্য, নোংরা ও হিংসাত্মক মানসিকতার পরিচয় দিয়েছে।

নেতৃবৃন্দ বলেন, সিলেটের মাটি ও বালু কণায় মরহুম এম সাইফুর রহমানের উন্নয়নের স্পর্শ লেগে আছে। সাইফুর রহমান তাঁর কর্মের কারনেই সিলেট বাসীর কাছে চিরঞ্জীব। এতে যদি কারো অন্তর্জালা হয়ে থাকে, তবে সেই আগুনে নিজেই পুড়ে দগ্ধ হবেন।

নেতৃবৃন্দ অবিলম্বে সাইফুর রহমান অডিটোরিয়ামের নাম পুনঃস্থাপন করে সিলেটবাসীর প্রতি সম্মান জানাতে সরকারের প্রতি জোর দাবী জানান। অন্যথায় সিলেটবাসীকে সাথে নিয়ে তীব্র আন্দোলনের মাধ্যমে সরকারকে তার সিদ্ধান্ত পরিবর্তনে বাধ্য করা হবে।

সিলেট বিএনপির ই-মেইলে পাঠানো বিএনপি নেতা অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।  

 

আপনার মন্তব্য

আলোচিত