সিলেটটুডে ডেস্ক

২৩ অক্টোবর, ২০১৬ ১১:৪৯

এখানে তালি বাজালে হবে না, জনগণের কাছে যেতে হবে : শেখ হাসিনা

‘শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার, এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার’ স্লোগানে শুরু হওয়া আওয়ামী লীগের সম্মেলনের দ্বিতীয় দিন উন্নয়ন ও পরিবর্তনের ধারাবাহিকতা বজায় রাখতে আওয়ামী লীগকে তৃতীয় দফা নির্বাচনে জয়ী হতে বলে মন্তব্য করেছেন দলটির সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ প্রসঙ্গে উপস্থিত কাউন্সিলরদের উদ্দেশে তিনি বলেন, “এখানে তালি বাজালে হবে না। জনগণের কাছে যেতে হবে।... পরিবর্তনের ধারাবাহিকতা বজায় রাখতে হলে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হবে।”

রোববার (২৩ অক্টোবর) সকাল সকাল পৌনে দশটায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনের কাজ শুরু করেন শেখ হাসিনা। এ সময় তাঁর সঙ্গে ছিলেন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। এ অধিবেশনের মাধ্যমে দলটির ছয় হাজার ৫৭০ জন কাউন্সিলর আগামী তিন বছরের জন্য দলের নতুন নেতৃত্ব ঠিক করবেন।

আওয়ামী লীগ সভাপতি কাউন্সিল অধিবেশনের শুরুতেই ২০১৯ সালের পরবর্তী নির্বাচনের জন্য দলকে প্রস্তুত করার ওপর গুরুত্ব দিয়ে বলেন, “সামনে নির্বাচন। জনগণের কাছে যেতে হবে। তৃতীয় দফা নির্বাচনে জয়লাভ করতে হলে জনগণের দোরগোড়ায় যেতে হবে। উন্নয়নের কথা বলতে হবে।”

আর সেজন্য গত সাত বছরে আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশে উন্নয়নের চিত্র মানুষের কাছে তুলে ধরার ওপর জোর দেন শেখ হাসিনা।

“ব্যাপক প্রচার করতে হবে। জনগণকে বোঝাতে হবে, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণের আর্থ-সামাজিক উন্নয়ন হবে।”

বিগত সময়ে সরকারে থাকা বিএনপির কর্মকাণ্ডের বিষয়ে সতর্ক করে আওয়ামী লীগ সভাপতি বলেন, “যারা মানি ল্যান্ডারিং করে, পুড়িয়ে মানুষ মারে, যুদ্ধাপরাধীদের মদদ দেয়, তারা যেন ক্ষমতায় আসতে না পারে।”

তিনি বলেন, আওয়ামী লীগ নেতা কর্মীদের মধ্যে তিনি ‘সততা’ দেখতে চান।

“আমি চাই, আমি বেঁচে থাকতে থাকতে নেতা নির্বাচন করে দলকে শক্তিশালী করে যাব।”

গত ৩৫ বছর ধরে দলের নেতৃত্ব দিয়ে আসা শেখ হাসিনা সম্প্রতি বলেছেন, অবসরে যাওয়ার সুযোগ পেলে তিনি ‘খুশি’ হবেন। তবে দলীয় নেতারা বলে আসছেন, আওয়ামী লীগের সভাপতি পদে শেখ হাসিনার বিকল্প নেই।

শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ আমার পরিবার। আওয়ামী লীগ আমার আপনজন। আমার সন্তানদের এতো সময় দেই নাই আওয়ামী লীগকে যত সময় দিয়েছি।”

২০০৮ সালের নির্বাচনে ক্ষমতায় ফেরা আওয়ামী লীগ ২০১৪ সালের বিএনপিবিহীন নির্বাচনে আরও পাঁচ বছরের জন্য দেশ শাসনের দায়িত্ব পায়। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ২০২১ সালে মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রের পর্যায়ে পৌঁছে দিতে তার সরকারের কর্মসূচি সাজিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত