সিলেটটুডে ডেস্ক

২৩ অক্টোবর, ২০১৬ ২১:৫২

শেখ হাসিনা-ওবায়দুলকে ফখরুলের অভিনন্দন

শেখ হাসিনা পুনরায় আওয়ামী লীগের সভাপতি এবং ওবায়দুল কাদের দলের নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় তাঁদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, বিএনপি আশা করে গণতন্ত্র ও মানুষের অধিকার ফিরিয়ে দিতে আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কাজ করবেন।

চলচ্চিত্র নির্মাতা প্রয়াত চাষী নজরুল ইসলামের জন্মদিন উপলক্ষে রোববার (২৩ অক্টোবর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় কচিকাঁচা ভবন মিলনায়তনে এক আলোচনা সভায় অংশ নেন মির্জা ফখরুল। জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল এই আলোচনা সভার আয়োজন করে। এ সময় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে দলের সভাপতি হিসেবে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম ঘোষণা করা হয়। এ বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে মির্জা ফখরুল তাঁদের অভিনন্দন জানান।

এর আগে ওই আলোচনা সভায় আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রসঙ্গে মির্জা ফখরুল অভিযোগ করেন, 'জনগণের জন্য, দেশের মানুষের যে চাহিদা তার জন্যে তারা (আওয়ামী লীগ) সম্মেলনে কিছুই বলেননি। এই সম্মেলনে সেই মূল বিষয়টাই নেই। আজ বাংলাদেশের প্রধান রাজনৈতিক সঙ্কট হচ্ছে, বাংলাদেশে গণতন্ত্র নেই। সেই গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য তারা কী করবেন, সেটা তারা বলেননি। মানুষের অধিকারগুলো প্রতিষ্ঠার জন্য কী করবেন, সেটা তারা বলেনি। ভোটের যে অধিকার তারা ছিনিয়ে নিয়ে গেছেন, সেই অধিকারকে ফিরিয়ে দেয়ার জন্য কী করবেন তা তারা বলেননি।'

মির্জা ফখরুল অভিযোগ করেন, সারা দেশ এখন কারাগারে পরিণত হয়েছে। মানুষের কথা বলার, সংগঠন করার অধিকার হরণ করা হয়েছে। গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করতে পারে না। এই অবস্থায় তিনি ভয়কে দূর করে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জোটের সহসভাপতি প্রয়াত চাষী নজরুল ইসলামের সহধর্মিণী জ্যোৎস্না কাজী। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক মাহফুজউল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ইউসুফ হায়দার, বিএনপি ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নাজমুল হক নান্নু, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক দলের সাধারণ সম্পাদক মুনির খান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত