সিলেটটুডে ডেস্ক

২৫ অক্টোবর, ২০১৬ ১৯:২৮

দলের ভাবমূর্তির জন্য ক্ষতিকারকদের মনোনয়ন নিয়ে প্রশ্ন থাকবে: ওবায়দুল

ফাইল ছবি

আওয়ামী লীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, "যারা জনগণের সঙ্গে আচরণ খারাপ করবে, যাদের অপকর্মের কারণে সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে, আগামী নির্বাচনে তাদের মনোনয়ন নিয়ে প্রশ্ন থাকবে।"

মঙ্গলবার (২৫ অক্টোবর)  ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর আয়োজিত সংবাদ সম্মেলনে সড়ক ও সেতুমন্ত্রী বলেন, "আমাদের পরিকল্পনাটা হচ্ছে প্রতিদিন কাজের গতি আমরা বাড়াব। এটা শুধু ঢাকায় নয়, তৃণমূল পর্যন্ত হবে। আপাতত লক্ষ্য পরবর্তী নির্বাচন।"

ছাত্রলীগের সাবেক নেতাদের নতুন কমিটিতে প্রাধান্য পাচ্ছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি শুধু এটুকুই বলতে পারি, কমিটিতে আরও নতুন মুখ আসবে। নতুন রক্ত সঞ্চালনও এখানে থাকবে।’

কমিটিতে নতুন চমকের আর কি থাকছে জানতে চাইলে কাদের বলেন, "এখানে চমকের কিছু নেই। প্রেসিডিয়ামে যাঁরা নতুন এসেছেন, তাঁদের দীর্ঘ রাজনৈতিক জীবনের অভিজ্ঞতা রয়েছে। ঢাকার পাদ-প্রদীপের আলোয় তাঁরা নেই। কিন্তু নিজের এলাকা তৃণমূলে তাঁরা অত্যন্ত অভিজ্ঞ, পোড় খাওয়া এবং আমাদের নেত্রী তৃণমূল থেকে অনেককে টেনে এনেছেন। যেমন চট্টগ্রামের এ বি এম মহিউদ্দিনের ছেলে নৌফেলকে আনা হয়েছে। কিন্তু ঢাকায় তিনি পরিচিত নন, চট্টগ্রামে তাঁর পরিচিতি আছে। সেখানে তিনি কাজ করতেন।"

কমিটিতে বামপন্থিদের প্রাধান্য বেশি থাকছে কিনা এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, , ‘এখানে বাম-ডানের বিষয় নয়। মতিয়া চৌধুরী ১৯৮০ সালে আওয়ামী লীগে যোগ দিয়েছেন—প্রায় ৩৬ বছর। এখনো তাঁকে আমরা বাম বলব? এত দিন পরে তাঁদের বাম-ডানে চিহ্নিত করা সুবিচার হবে না।’

আপনার মন্তব্য

আলোচিত