সিলেটটুডে ওয়েব ডেস্ক

১২ এপ্রিল, ২০১৫ ০৯:৪১

প্রধানমন্ত্রী ও তাঁর সরকারের দৃঢ়তায় নায্য বিচার পেল বাংলাদেশ: জয়

প্রধনমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সরকারের দৃঢ়তা ও সাহসী অবস্থানের কারণে নায্য বিচার পেয়েছে বাংলাদেশের মানুষ। যুদ্ধাপরাধী কামারুজ্জামানের মৃত্যুদণ্ড কার্যকর পরবর্তী প্রতিক্রিয়ায় এমনটাই বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র এবং  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজের পোষ্টে জয় আরও উল্লেখ্য করেন- " ১২০ জন মানুষকে গণহত্যা ও ধর্ষণের দায়ে আদালত   তাকে দোষী সাব্যস্ত করেছিল।  সেই ভয়াবহ গণহত্যার পর সোহাগপুরের পরিচিত হয়ে উঠে 'বিধবা পল্লী' নামে। সে গ্রামেরই ৩ বিধবা তার বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দেন। সুপ্রিম কোর্ট রায়ে উল্লেখ্যে করেছে - কামারুজ্জামানের যুদ্ধাপরাধ ছিল নাৎসি বাহিনীর চেয়েও ভয়াবহ।  আজ ৪৪ বছর পরে সোহাগপুরে বিধবারা ন্যায্য বিচার পেলেন"


সজীব ওয়াজেদ জয়ের স্ট্যাটাসটি হবহু তোলে দেয়া হল:

আজ আমাদের আওয়ামীলীগ সরকার আরও একজন দুর্ধর্ষ যুদ্ধাপরাধী মোহাম্মদ কামারুজ্জামানের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড কার্যকর করল।
১৯৭১ সালের ২৫ জুলাই সোহাগপুর গ্রামে ১২০ জন মানুষকে গণহত্যা ও ধর্ষণের দায়ে আদালত   তাকে দোষী সাব্যস্ত করেছিল।  
সেই ভয়াবহ গণহত্যার পর সোহাগপুরের পরিচিত হয়ে উঠে 'বিধবা পল্লী' নামে। সে গ্রামেরই ৩ বিধবা তার বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দেন।
সুপ্রিম কোর্ট রায়ে উল্লেখ্যে করেছে - কামারুজ্জামানের যুদ্ধাপরাধ ছিল নাৎসি বাহিনীর চেয়েও ভয়াবহ।

আজ ৪৪ বছর পরে সোহাগপুরে বিধবারা ন্যায্য বিচার পেলেন।  বিএনপি-জামায়াতের ক্রমাগত দেশি বিদেশী চক্রান্ত সত্ত্বেও কেবল মাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের দৃঢ়তা আর সাহসী অবস্থানের কারণে বিচার পেয়েছে বাংলাদেশের জনগণ।

জয় বাংলা
জয় বঙ্গবন্ধু

আপনার মন্তব্য

আলোচিত