নিউজ ডেস্ক

০৭ জানুয়ারি, ২০১৫ ২২:৫৪

একা হয়ে পড়ছেন বেগম খালেদা জিয়া

৪ জানুয়ারি থেকে যারা বেগম খালেদা জিয়ার সঙ্গে ছিলেন তাদের বেশিরভাগই বের হয়ে গেছেন গুলশান রাজনৈতিক কার্যালয় থেকে

গুলশান রাজনৈতিক কার্যালয়ে ‘অবরুদ্ধ’ হয়ে থাকা বিএনপি চেয়ারপারসন ও বিশ দলীয় জোট নেত্রি বেগম খালেদা জিয়া অসুস্থ আছেন এই দাবি করেছে বিএনপি। ৬ জানুয়ারি সাবেক ঢাবি ভিসি এম এমাজউদ্দিন আহমেদ বেগম জিয়ার সঙ্গে দেখা করে এসে সাংবাদিকদের জানান ম্যাডাম অসুস্থ, এরপর বিএনপি নেতারা জানান পিপারস্প্রের কারণে বেগম খালেদা জিয়া শ্বাসকষ্টে ভুগছেন।

এদিকে ৫ জানুয়ারি গুলশান কার্যালয়ের ভেতরে থাকা নেতাকর্মিরা যখন পুলিশ কর্তৃক তালাবন্ধ করে রাখা ফটক ভাঙতে উদগ্রীব হন তখন পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে পিপারস্প্রে নিক্ষেপ করে। বেগম খালেদা জিয়া সে সময়ে গাড়ির অভ্যন্তরে অবস্থান করছিলেন এবং পিপারস্প্রের ঝাঁঝ শেষ হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলে অবরোধ কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেন।

অবরুদ্ধ হয়ে থাকা বেগম খালেদা জিয়ার পাশে কার্যত এখন কেউ নেই, তিনি একা হয়ে পড়েছেন। অবরুদ্ধ হওয়ার সময় থেকে তার সঙ্গে ছিলেন দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সাবেক এমপি আসিফা আশরাফি পাপিয়া, রাশেদা বেগম হীরা, রেহেনা আক্তার রানু, নিলোফার চৌধুরী মনি, বিলকিস ইসলাম, মহিলা দলের সভানেত্রী নূরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন, মহানগর মহিলা দলের সভানেত্রী সুলতানা আহম্মেদ, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীননহ বেশ কয়েকজন মহিলা দলের নেত্রী। বেশিরভাগই নেত্রিই ইতোমধ্যে গুলশান কার্যালয় থেকে বের হয়ে গেছেন খালেদা জিয়াকে একা অবস্থায় রেখে।

একটি সূত্র জানিয়েছে, ৫ জানুয়ারির পর খালেদা জিয়ার কার্যালয়ের সামনে নিরাপত্তা কিছুটা শিথিল করে আইনশৃঙ্খলা বাহিনী। এরমধ্যে বুধবার খুব ভোরে সেলিমা রহমান, শিরিন সুলতানা ছাড়া অন্য সব মহিলা নেত্রি কার্যালয় থেকে বের হয়ে গেছেন।

মহিলা নেত্রিদের খালেদা জিয়ার কাছ থেকে দূরে সরে যাওয়া, মির্জা ফখরুলকে গ্রেফতারের পর কারাগারে প্রেরণ, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচারে আইনি নিষেধাজ্ঞা চরম বেকায়দায় ফেলেছে বেগম জিয়াকে। তার ওপর দলীয় নেতাদের কেউই তাঁর সঙ্গে দেখা করতে না পারায় কারণে তিনি নিজেও দিতে পারছেন না আন্দোলনের কোন দিকনির্দেশনা।

দলের যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ অ্যাপোলো হাসপাতাল থেকে কাউকে কিছু না বলে বের হয়ে আসার প্রেক্ষিতে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। রিজভী নিজে আত্মগোপনে গিয়ে অবরোধ চলবে বলে এক ভিডিও বার্তা দিয়েছেন যা চরম সমালোচনার মুখে পড়েছে কারণ ৯ জানুয়ারি থেকে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমা উপলক্ষে অবরোধে ছাড় দেয়নি বিএনপি।

আপনার মন্তব্য

আলোচিত