সিলেটটুডে ডেস্ক

১১ ডিসেম্বর, ২০১৬ ১৯:৪৯

অবৈধ ক্ষমতার লিপ্সায় সরকার অন্ধ: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারকে উদ্দেশ্য করে বলেছেন, জনগণের আশা-আকাঙ্ক্ষা, ক্ষোভ, হতাশা এড়িয়ে গিয়ে ক্ষমতা দীর্ঘায়িত করতে চাচ্ছে সরকার। রোববার (১১ ডিসেম্বর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ সাম্যবাদী দল আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সাঈদ আহমেদের সভাপতিত্বে আয়োজিত সভায় ফখরুল আরো বলেন, সত্যকে লুকিয়ে রেখে জনগণকে বোকা বানানোর চেষ্টা করে শেষরক্ষা হবে না সরকারের।

জনগণকে বোকা বানাতে এই সরকার সত্য লুকিয়ে যেতে চাইছে- এমন মন্তব্য করে আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘অবৈধ ক্ষমতার লিপ্সা সরকারকে অন্ধ করে রেখেছে। কিন্তু ইতিহাস বলে, এতে শেষ রক্ষা হবে না। ‘আজ আওয়ামী লীগের এক নেতা বলেছেন বিএনপি নাকি মানবতাবিরোধী কাজ করছে। এটা হাসিরও কথা নয়, লজ্জারও কথা নয় এটা দুখের কথা। সরকার দলের মন্ত্রীরা যদি উট পাখির মতো সত্যকে লুকিয়ে রাখার জন্য বালুর মধ্যে মাথা ঢু্বে রাখে তাতে কখনও ঝড় থামবে না।’

বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতা-পরবর্তী সময়ে যেভাবে মতপ্রকাশের অধিকার কেড়ে নিয়ে দেশ পরিচালনা হয়েছে, এখনও সেভাবেই সরকার দেশ পরিচালনা করছে। যারা সেদিন শেখ মুজিব ও আওয়ামী লীগের বিরুদ্ধে অস্ত্র হাতে তুলে নিয়েছিল, তাদের অনেকেই এখন এ সরকারের মন্ত্রিসভায় আছেন। সরকার ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে সংবিধানকে কাটাছেড়া করে তাদের উপযোগী করে ‘অলিখিত শাসন ব্যবস্থা’ ধরে রাখতে চাইছে বলেও এ সময় মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

ক্ষমতায় যেতে নয়, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট গণতন্ত্র ফিরিয়ে আনতে সংগ্রাম করছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, এই জোটের আন্দোলন ক্ষমতায় কিংবা সরকারের যেতে নয়, জনগণের অধিকার এবং গণতন্ত্র ফিরিয়ে আনতে আন্দোলন করছে। সেজন্য যারা মৌলিক অধিকার, ভোটাধিকার ও মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নিয়েছে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সংগ্রাম চালিয়ে যেতে হবে।

সভায় বক্তব্য দেন বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এনএনপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামন ফরহাদ, জাগপার সাধারণ সম্পাদক ড. খন্দকার লুৎফুর রহমান প্রমুখ।

 

আপনার মন্তব্য

আলোচিত