নিউজ ডেস্ক

২০ এপ্রিল, ২০১৫ ০০:০৬

নির্বাচনী প্রচারণায় বাধার মুখে খালেদা জিয়া

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি-সমর্থিত মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে প্রচারণা চালাতে গিয়ে বাধার মুখে পড়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

নির্বাচনের প্রচারে নামার দ্বিতীয় দিন রোববার উত্তরার বিকালে বিভিন্ন এলাকায় জনসংযোগে যান খালেদা। সন্ধ্যায় হাউজ বিল্ডিং এলাকায় বাধার মুখে পড়ে তাঁর গাড়িবহর।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর হাউজ বিল্ডিংয়ে মোড় ঘোরার সময় সেখানে আগে থেকে জড়ো হওয়া আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ৬০/৭০ জন নেতা-কর্মী কালো পতাকা হাতে নিয়ে স্লোগান দিতে থাকে।

এক পর্যায়ে তারা খালেদার বহরের সামনে থাকা পুলিশের গাড়ির ওপর কালো পতাকাসহ লাঠি ছুড়ে মারেন। পুলিশ তৎপর হয়ে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চালালেও তারা সড়কে অবস্থান নিয়ে স্লোগান দিতে খাকে।

এ সময় বিএনপি ও ছাত্রদলের কিছু নেতা-কর্মী ৩০-৩৫টি মোটরসাইকেলে করে এসে তাঁর গাড়িবহরে যুক্ত হলে দুই পক্ষ পাল্টাপাল্টি স্লোগান দেয়। কিছুক্ষণ পর সরকারদলীয় বিক্ষোভকারীরা এক পাশে সরে গেলে খালেদা জিয়ার গাড়িবহর সামনের দিকে যায়।

সন্ধ্যা ছয়টার দিকে খালেদা জিয়া উত্তরা-৭ নম্বর সেক্টরে নর্থ টাওয়ারে যান। গণসংযোগ শেষে গাড়িবহর নিয়ে খালেদা জিয়া আবদুল্লাহপুর যাওয়ার পথে সোনারগাঁও জনপদের মোড়ে আবারও বাধার মুখে পড়েন। ছাত্রলীগের কয়েক শ নেতা-কর্মী কালো পতাকা হাতে এ সময় স্লোগান দিতে থাকেন।

একপর্যায়ে তাঁরা খালেদার গাড়ি বহরের সামনে এসে বাধা দেওয়ার চেষ্টা করেন এবং খালেদার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সিএসএফের গাড়িতে ধাক্কাধাক্কি করেন। তিনি পরে গাড়িবহর নিয়ে সেখান থেকে যমুনা ফিউচার পার্কে গিয়ে গণসংযোগ করেন।

সরকারবিরোধী আন্দোলন শিথিল করে সিটি নির্বাচনে এসে খালেদা জিয়া ব্যালটে ‘নীরব বিপ্লব’ ঘটাতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

এর প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লাগাতার অবরোধে নাশকতার জন্য খালেদা জিয়াকে দায়ী করে জনগণের উদ্দেশে বলেছেন, যেখানেই বিএনপি চেয়ারপারসন যাবেন, সেখানেই যেন তাকে মানুষ পুড়িয়ে হত্যা নিয়ে প্রশ্ন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত