সিলেটটুডে ডেস্ক

২০ জানুয়ারি, ২০১৮ ০১:৩০

খালেদা জিয়াকে মুক্ত না রাখলে নির্বাচন হবে না : ফখরুল

খালেদা জিয়াকে মুক্ত রেখে সব দলকে সমান সুযোগ না দিলে নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে শেরে বাংলা নগরে মরহুমের কবরে ফুল দেওয়ার আগে সাংবাদিকদের কাছে ফখরুল এ মন্তব্য করেন।
মির্জা ফখরুল বলেন, আলোচনা, সমঝোতা না করলে, নির্বাচনকালে যদি একটা সমান্তরাল মাঠ তৈরি করা না যায় তাহলেও এখানে নির্বাচন হবে না।

এ ছাড়া বিকেলে নয়াপল্টনে শ্রমিক দলের  শোভাযাত্রার উদ্বোধনকালে ফখরুল বলেন, ‘দেশের হরণ করা গণতন্ত্র ফিরিয়ে আনতে আমরা আন্দোলন করছি। আসুন গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সবাই ঝাঁপিয়ে পড়ি। দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বই গণতন্ত্র আমরা ফিরিয়ে আনবো।’

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান।

ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন স্থগিত প্রসঙ্গে সাংবাদিক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, নির্বাচনের জন্য যে আইন ও কাজগুলো-এগুলো না করেই তফসিল ঘোষণা করেছে কমিশন। এতেই প্রমাণিত হয়, বর্তমান নির্বাচন কমিশন যোগ্য নয়। সরকারেরর আইন মন্ত্রণালয়ের সঙ্গে যোগসাজশ করেই তারা এই কাজটি করেছে। ডিএনসিসি নির্বাচন হলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত ছিল।

বিএনপির নেতার রিটের কারণে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত হয়েছে-আওয়ামী লীগের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, এটা মূলত তাদের অপরাধ এড়িয়ে যাওয়ার বক্তব্য।  কে করেছে, এটা তো বড় কথা নয়। নতুন যে ইউনিয়নগুলো নিয়ে আসা হয়েছে, সেগুলোর সীমানা নির্ধারণ করা হয়নি। ভোটার তালিকা নিশ্চিত করা হয়নি। যার ফলে ডিএনসিসি নির্বাচন স্থগিত হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত