সিলেটটুডে ডেস্ক

০৩ জুলাই, ২০১৫ ২১:৩০

লতিফ সিদ্দিকীর সংসদ সদস্যপদ বাতিল হয়নি : সুরঞ্জিত সেন গুপ্ত

'আবদুল লতিফ সিদ্দিকীর সংসদ সদস্যপদ বাতিল হয়নি। কারণ সংবিধান অনুযায়ী দুটি কারণে যেকোনো সংসদ সদস্যের সদস্যপদ বাতিল হয়। যার কোনোটিই লতিফ সিদ্দিকীর ক্ষেত্রে ঘটেনি।

সংসদ সদস্যপদ বাতিল হওয়ার জন্য যে দুটি কারণ থাকে তার একটি হলো দলের বিরুদ্ধে সংসদে ভোট দেওয়া। অপরটি হলো যে দল থেকে ওই সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সেই দল থেকে পদত্যাগ করলে। কিন্তু তিনি কোনোটিই করেননি। তাই বুঝতে হবে, তার সদস্যপদ আছে।

আর মনে রাখতে হবে দল সংসদ সদস্য প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়। কিন্তু নির্বাচিত করে সংসদীয় এলাকার জনগণ। তাই দল থেকে বহিষ্কার করা হলেও তিনি স্বতন্ত্র সদস্য হিসেবে সংসদে সংসদীয় এলাকার জনগণের প্রতিনিধিত্ব করতে পারবেন।'

এভাবেই লতিফ সিদ্দিকীর সংসদ সদস্যপদ আছে বলে ব্যাখ্যা দিয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শুক্রবার (৩ জুলাই) বাংলাদেশ আওয়ামী তরুণ লীগের আলোচনা সভায় এ মন্তব্য করেন আওয়ামী লীগের উপদেস্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

তরুণ লীগের সভাপতি মোসলেহউদ্দিন মসুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন নারায়ণ দেবনাথ, মাহবুবুল আলম এবং হারুন চৌধুরী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত