সিলেটটুডে ডেস্ক

০৮ সেপ্টেম্বর, ২০১৫ ১৭:২০

জামায়াতের সাবেক দুই এমপিসহ ১৩ জন ৩ দিনের রিমান্ডে

বোমা, বিস্ফোরক, জেহাদী বই সহ রাজধানীর মিরপুর ১১ নম্বর এলাকা থেকে গ্রেফতারকৃত জামায়াতের সাবেক দুই সংসদ সদস্যসহ ১৩ জনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান শিশির এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মাহফুজুর রহমান আসামিদের ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন জানালে আদালতে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে পল্লবী থানার মিরপুর ১১ নম্বর এলাকার একটি বাসা থেকে আটক হন খুলনা-৫ আসনের সাবেক সংসদ সদস্য মিয়া গোলাম পরওয়ার ও রাজশাহী-১ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমানসহ ১৩ জন।

নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ও পল্লবী থানা পুলিশের এ যৌথ ‍অভিযানে ওই বাসা থেকে ২০টি বোমাসহ বিপুল ‍সংখ্যক জিহাদি বই উদ্ধার করা হয়।

আটককৃত অন্যরা হচ্ছেন- কাফরুল থানা জামায়াতের সভাপতি তসলিম আলম, আবুল কালাম আজাদ, মো. মুনসুর রহমান, মো. জাকির হোসেন, মো. জাহাঙ্গীর আলম, এ বি এম নুরুউল্লাহ (মোহাম্মদউল্লাহ), মো. আবুল হাশেম, মো. সাব্বির, মজিবুর রহমান, হারুনুর রশিদ ও মো. আশরাফুল আলম ইকবাল।

আসামিদের গ্রেফতারের পর মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) সাজ্জাদুর রহমান সংবাদ সম্মেলনে জানান, গার্মেন্টস শ্রমিকদের মধ্যে বেতন-বোনাসের অজুহাতে অস্থিরতা তৈরি করে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা ছিল তাদের।

তিনি আরও জানান, আটক মিয়া গোলাম পরওয়ারের বিরুদ্ধে সারাদেশে ১২টি এবং মুজিবুর রহমানের বিরুদ্ধে ৪৫টি মামলা রয়েছে।

মঙ্গলবার দুপুরে ডিএমপি’র মিডিয়া সেন্টারে অন্য এক সংবাদ সম্মেলনে মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম জানান, প্রমাণ পেলে জামায়াতের সাবেক দুই সংসদ সদস্যসহ ওই ১৩ জনের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা করা হবে।

ডিএমপি’র মুখপাত্র মনিরুল বলেন, উদ্ধারকৃত বই ও নথিপত্রে অনুসন্ধান শেষে প্রমাণ পেলে আটককৃতদের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত