Advertise

সিলেটটুডে ডেস্ক

১২ এপ্রিল, ২০২০ ১৫:৫৫

ত্রাণ বিতরণের দায়িত্ব সেনাবাহিনীকে দেওয়ার দাবি বিএনপির

ফাইল ছবি

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) মহামারীতে ত্রাণ বিতরণের দায়িত্ব সেনাবাহিনীসহ আইনশৃঙ্খখলা বাহিনীর হাতে দেওয়ার দাবি জানিয়েছে বিএনপি।

রোববার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংবাদ সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই দাবি জানান।

তিনি বলেন, “করোনাভাইরাসের মতো এতো বড় মহামারির মধ্যেও ক্ষমতাসীন দলের দুর্নীতিবাজরা ত্রাণ ও স্বল্পমূল্যের চাল আত্মসাৎ করছে। ত্রাণ নিয়ে দুর্নীতি না করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ থাকলেও এই করোনা পরিস্থিতিতেও থেমে নেই ত্রাণের চাল চুরি। চাল চুরির ঘটনায় স্থানীয় জনপ্রতিনিধিরাই বেশি জড়িত।”

গত নয় দিনে অন্তত দুই হাজার ২৬৪ বস্তা ত্রাণের চাল চুরির খবর দিয়ে তিনি বলেন, “তাই আমরা আবারো দাবি করছি, অবিলম্বে ত্রাণের চাল বিতরণের দায়িত্ব সেনাবাহিনী, আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে দ্রুততার সাথে ত্রাণের চাল বিতরণ করুন। তাতে হয়তো হৃতদরিদ্র, বেকার শ্রমিকারা উপকৃত হবে এবং জনগণের মধ্যে স্বস্তি আসবে।”

পত্রিকায় প্রকাশিত খবরের ভিত্তিতে বিভিন্ন জেলায় ত্রাণসামগ্রী চুরির একটি তালিকাও তুলে ধরেন রিজভী।

“গত দুই সপ্তাহ ধরে পত্রিকার পাতাজুড়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের চাল চুরির খবর প্রকাশিত হলেও এই পর্যন্ত কারো বিরুদ্ধে ‍দৃষ্টান্তমূলক শাস্তির খবর আমরা পাইনি। যার কারণে এই লুটেরা গোষ্ঠি বেপরোয়া হয়ে উঠেছে। এদের লাগাম এখনই টেনে ধরুন। জাতির এই ক্রান্তিকালে যারা গরীবের হক মেরে খায় তারা দেশের শত্রু এবং মানবতার শত্রু।”

আপনার মন্তব্য

আলোচিত