সিলেটটুডে ডেস্ক

১৯ এপ্রিল, ২০২০ ২০:৫১

লকডাউনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় আ.লীগের প্রতিবাদ সভা

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণের সময়ে দেশের বিভিন্ন জায়গায় প্রশাসনের পক্ষ থেকে লকডাউন ঘোষণা করা হলেও ওই সময় প্রতিবাদ সভা করেছে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা আওয়ামী লীগ।

রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে এ কর্মসূচি পালন করে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) থেকে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুলকে নিয়ে ফেসবুকে বিভিন্ন কুরুচিপূর্ণ ও আপত্তিকর লেখালেখির প্রতিবাদে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

এদিকে লকডাউন উপেক্ষা করে দুপুর ১২টায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের শত শত নেতাকর্মী আওয়ামী লীগ কার্যালয়ে উপস্থিত হন। আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির।

উপজেলা আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিনের পরিচালনায় বক্তব্য দেন নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি সুজিত কুমার দেব, শামীম রেজা, যুবলীগ সভাপতি সামস আলম, শ্রমিকলীগ নেতা ফোরকান উদ্দিন মৃধা, শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান আজহার হোসেন জামাল, নবীনগর বাজার কমিটির সেক্রেটারী আশরাফুল ইসলাম জনিসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা ফেসবুকে এমপি বুলবুলকে নিয়ে কটাক্ষকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

এলাকায় গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমান ও এলাকার আবু কাউছার মোল্লার সশস্ত্র লোকজনের মধ্যে পূর্ব বিরোধের জের ধরে গত ১২ এপ্রিল দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষে প্রায় অর্ধশত লোক আহত হন। সংঘর্ষ চলাকালে রিকশাচালক মোবারক মিয়ার (৪৫) একটি পা কেটে কুপিয়ে বিচ্ছিন্ন করে। পরে ওই পা হাতে নিয়ে গ্রামে আনন্দ মিছিল করা হয়। পরে গুরুতর আহত মোবারক চারদিন পর গত ১৫ এপ্রিল মারা যায়। এই ঘটনায় গত ১৭ এপ্রিল বীরগাঁও ইউপির চেয়ারম্যান কবির আহমেদকে প্রধান আসামি করে ১৫২ জনের বিরুদ্ধে মামলা হয়। এই মামলার পর একটা পক্ষ ফেসবুকে এমপি এবাদুল করিম বুলবলের ছবি দিয়ে অপপ্রচার চালাচ্ছে বলে এমপিপক্ষের লোকজনের অভিযোগ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, করোনার বিস্তার ঠেকাতে গত ১১ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়া জেলাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান। এরআগে থেকে সরকারি নির্দেশনা অনুযায়ী যেকোনোধরনের সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত