সংবাদ বিজ্ঞপ্তি

২৮ জুলাই, ২০২০ ১৩:০৫

শফিউল বারীর মৃত্যুতে মাহিদুর রহমানের শোক

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবুর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান।

মঙ্গলবার (২৮ জুলাই) শোকবার্তায় মাহিদুর রহমান বলেন, শফিউল বারী বাবুর মৃত্যুতে মরহুমের পরিবারের মতো দেশ ও প্রবাসে বিএনপির নেতাকর্মীগণ গভীরভাবে শোকাহত । তিনি ছিলেন একজন দক্ষ ও সাহসী সংগঠক। তিনি ছিলেন জাতীয়তাবাদী শক্তির এক বলিষ্ঠ কণ্ঠস্বর ও জিয়া পরিবারের প্রতি সর্বদা আস্থাশীল। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে তার অবদান ছিল অপরিসীম।    

শোকবার্তায় মাহিদুর রহমান বলেন, শফিউল বারী বাবু স্বৈরাচার বিরোধী আন্দোলন থেকে শুরু করে বর্তমান ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে ছিলেন রাজপথের অগ্রসৈনিক। অন্যায়-অত্যাচার, নির্যাতন-নিপীড়নের কাছে কখনো মাথা নত করেন নাই। তার মৃত্যুতে জাতীয়তাবাদী দল একজন পরীক্ষিত ও বিশ্বস্ত নেতাকে হারালো। তার নেতৃত্বের গুণাবলী সকলের কাছে অনুকরণীয় হয়ে থাকবে।

শোকবার্তায় মাহিদুর রহমান বলেন, তিনি জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলকে দেশে ও প্রবাসে শক্তিশালী সংগঠনে পরিণত করতে অক্লান্ত পরিশ্রম করেছেন। জাতীয়তাবাদী ছাত্রদলকেও শক্তিশালী সংগঠনে পরিণত করতে তার অবদান ছিল অপরিসীম। সারা দেশে সাধারণ ছাত্র-ছাত্রীদের অধিকার আদায়ের আন্দোলনে তিনি ছিলেন সর্বদা অগ্রসৈনিক। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের নীতি ও আদর্শকে প্রতিষ্ঠা করতে শফিউল বারী বাবু যে অগ্রণী ভূমিকা পালন করেছেন তা দেশে ও প্রবাসে নেতাকর্মীদের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে।               শোকবার্তায় মাহিদুর রহমান মরহুমের রুহের মাগফিরাত কামনা করে পরকালে জান্নাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

আপনার মন্তব্য

আলোচিত